‘স্বল্পভাষী সেই মেসি এখন নেতা’

দলের অনেক ব্যাপারেই এখন বেশ সোচ্চার দেখা যায় লিওনেল মেসিকে। স্রেফ মাঠের অধিনায়ক নন, মাঠের বাইরেও বার্সেলোনা তারকা নিজেকে গড়ে তুলেছেন একজন নেতা হিসেবে। তবে আর্জেন্টাইন ফরোয়ার্ড একটা সময় নাকি তেমন কথাই বলতেন না, জানালেন জাতীয় দলে তার সাবেক সতীর্থ রবের্তো আয়ালা। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2020, 12:17 PM
Updated : 22 April 2020, 12:45 PM

মেসি এমনিতে বেশ শান্ত স্বভাবের। তবে সাম্প্রতিক সময়ে মাঝে মধ্যে দেখা গেছে ভিন্ন চিত্র। গত ফেব্রুয়ারিতে যেমন বার্সেলোনার স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল খেলোয়াড়দের নিবেদন নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তখন সাবেক সতীর্থের মন্তব্যের সমালোচনা করেন মেসি। করোনাভাইরাসের সঙ্কটকালীন সময়ে বার্সেলোনার খেলোয়াড়রা বেতন কম নিতে রাজি নন বলে গুঞ্জন উঠেছিল। সমালোচনা থেকে সতীর্থদের আড়াল করতে মেসি জবাব দেন সেটিরও।

একটা সময় মেসির সঙ্গে আর্জেন্টিনা দলে খেলেছেন আয়ালা। সাবেক এই সেন্টার-ব্যাক তুলে ধরলেন তখনকার আর এখনকার মেসির পার্থক্য।

“অন্যদের সঙ্গে যে আচরণ করা হয়, তার সঙ্গেও তেমন স্বাভাবিক আচরণ পছন্দ করে মেসি। সে খুবই চাপা স্বভাবের। তবে গত কয়েক বছরে এই জায়গায় তার অনেক উন্নতি হয়েছে। মাঠে ও মাঠের বাইরে সে আজ একজন নেতা।”

“যখন সে খেলা শুরু করেছিল, আমরা ছিলাম সতীর্থ। সে তেমন কথাই বলত না তখন। বাইরে গিয়ে অনুশীলন করত। আর অনুশীলন না করলে, সে ঘরেই থাকত।”

“এখন সে সব কিছুতে অংশ নেয়; সতীর্থদের সঙ্গে কথা বলে। তারা কেমন আছে, জিজ্ঞেস করে। এমনকি ম্যাচের আগে সে অনেক কথা বলে।”