রিয়ালে যোগ দিতে লেগেছিল ১০ মিনিট: কার্লোস

রিয়াল মাদ্রিদের হয়ে প্রায় এক যুগের ক্যারিয়ার রবের্তো কার্লোসের। ক্লাবটিতে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন সর্বকালের অন্যতম সেরা লেফট-ব্যাক হিসেবে। সেখানে যোগ দেওয়ার গল্প শোনালেন সাবেক ব্রাজিলিয়ান ফুটবলার। স্প্যানিশ ক্লাবটিতে যোগ দিতে নাকি তার লেগেছিল মাত্র ১০ মিনিট!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2020, 10:18 AM
Updated : 22 April 2020, 10:18 AM

১৯৯৬ সালে রিয়ালে নাম লিখিয়েছিলেন কার্লোস। এর আগে এক মৌসুম ছিলেন ইন্টার মিলানে। ইতালিয়ান ক্লাবটি থেকে কীভাবে রিয়ালে যোগ দিয়েছিলেন, সেই গল্প ফিফার ইনস্টাগ্রাম লাইভ আলাপচারিতায় শোনালেন এই গ্রেট।

“ইন্টারে ওরা আমাকে উইংয়ে খেলাতো, এমনকি স্ট্রাইকার হিসেবে। বড় সমস্যা হলো প্রথম সাত ম্যাচে সাত গোল করেছিলাম। ওরা তাই আমাকে ওপরে খেলাত। এতে আমি অনেক ভুগেছি।”

“একদিন সভাপতিকে (মাস্সিমো মোরাত্তি) বললাম, আমি ওপরে খেলতে পারব না। কারণ সামনে কোপা আমেরিকা ছিল, তাই ফুল-ব্যাকে খেলতে হতো আমাকে। মজার ব্যাপার হলো, ওই দিন লরেন্সো সান্সর (রিয়াল মাদ্রিদের তখনকার সভাপতি) সঙ্গে বৈঠক ছিল, মাত্র ১০ মিনিটের মধ্যে ইন্টার ছেড়ে আমি রিয়াল মাদ্রিদে যোগ দেই।”

সেই শুরু। রিয়ালের হয়ে এরপর কার্লোস খেলেন মোট ১১ মৌসুম। চারটি লা লিগা ও তিনটি চ্যাম্পিয়ন্স লিগসহ জেতেন বেশ কিছু শিরোপা।