চোটের জন্য বার্সাকে দায় দিলেন মালকম

পাঁচ বছরের চুক্তিতে বার্সেলোনায় যোগ দিলেও ক্লাবটিতে কাটাতে পেরেছেন মোটে এক মৌসুম। বারবার চোটে পড়ায় ছোট ওই পর্বেও অধিকাংশ সময় মালকমের কেটেছিল মাঠের বাইরে। তুলনামূলক কম অনুশীলন করার কারণেই এত বেশি চোটে পড়তেন বলে মনে করেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2020, 05:10 PM
Updated : 20 April 2020, 05:10 PM

২০১৮ সালের জুলাইয়ে তার বার্সেলোনায় যোগ দেওয়া নিয়ে বেশ জল ঘোলা হয়েছিল। চার কোটি ইউরো ট্রান্সফার ফিতে মালকমকে দলে টানতে তার তখনকার ক্লাব বোর্দোর সঙ্গে সমঝোতায় পৌঁছেছিল বলে দাবি করেছিল ইতালিয়ান ক্লাব রোমা। তবে চার কোটি ১০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে তাকে একরকম ছিনিয়ে নেয় বার্সেলোনা।

কাতালান ক্লাবটিতে স্বদেশি রোনালদিনিয়ো-নেইমারের মতো সফল হওয়ার স্বপ্ন দেখেছিলেন মালকম। কিন্তু অল্পতেই শেষ হয়ে যায় তার বার্সেলোনা ক্যারিয়ার।

বর্তমানে তিনি খেলছেন রাশিয়ান ক্লাব জেনিত সেন্ট পিটার্সবুর্গে। করোনাভাইরাসের কারণে অন্য লিগগুলোর মত স্থগিত রয়েছে রাশিয়ান প্রিমিয়ার লিগও। স্পেনের একটি রেডিও স্টেশনকে দেওয়া সাক্ষাৎকারে হাসিমুখে নিজের সাবেক ও বর্তমান ক্লাবের অনুশীলনের পার্থক্য তুলে ধরলেন ২৩ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

“এখানে (জেনিত) আমরা ডাবল সেশন অনুশীলন করি। বার্সেলোনায় আমরা ৪০ বা ৫০ মিনিট অনুশীলন করতাম। সে কারণেই সম্ভবত আমি চোটে পড়তাম।”

বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসির ভূয়সী প্রশংসা করেন মালকম। আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ডের থেকে অনেক কিছু শিখেছেন বলে জানালেন তিনি।

“লিও ক্লাবের প্রেসিডেন্ট নয়, তিনি অধিনায়ক, তিনি দলকে সাহায্য করেন। তিনি আগে আমাদের (খেলোয়াড়) সঙ্গে, এরপর প্রেসিডেন্ট ও কোচের সঙ্গে কথা বলতেন।”

“তিনি অসাধারণ। বার্সেলোনায় আমি সেরা খেলোয়াড়ের পাশে খেলেছি এবং তার থেকে অনেক কিছু শিখেছি।”