‘কোচ চায়, এমন ক্লাবে যাওয়া উচিত হামেসের’

বায়ার্ন মিউনিখে দুই মৌসুম ধারে খেলে রিয়াল মাদ্রিদে ফিরে এখনও সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি হামেস রদ্রিগেস। সান্তিয়াগো বের্নাবেউয়ে এই ফরোয়ার্ডের ভবিষ্যত দেখছেন না তার স্বদেশি সাবেক ফুটবলার ফাউস্তিনো আসপ্রিয়া। কলম্বিয়ান এই কিংবদন্তি চান, গ্রহণযোগ্যতা আর খেলার সুযোগ থাকবে এমন ক্লাবে নতুন সুযোগ খুঁজে নিক হামেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2020, 10:36 AM
Updated : 19 April 2020, 10:36 AM

২০১৪ সালের বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সে রিয়ালের নজর কাড়েন তিনি। ছয় বছরের চুক্তিতে সান্তিয়াগো বের্নাবেউয়ে আসা এই মিডফিল্ডার একাদশে কখনোই নিজের জায়গা পাকা করতে পারেননি। গত দুই মৌসুম ধারে জার্মানির ক্লাব বায়ার্নে খেলে এই মৌসুমের শুরুতে ফেরেন জিনেদিন জিদানের দলে।

২০২১ সালে কলম্বিয়ান এই তারকার সঙ্গে চুক্তি শেষ হবে রিয়ালের। গণমাধ্যমের খবর অনুযায়ী, তাকে পেতে আগ্রহী নাপাোলি, ম্যানচেস্টার ইউনাইটেড, ইউভেন্তুস ও এভারটন। আসপ্রিয়া মনে করেন, নিজের চাহিদা বুঝে পরবর্তী ঠিকানা নির্বাচন করা উচিত হামেসের।

“হামেসের সেখানে যাওয়া জরুরি যেখানে সে খেলতে পারবে। এমন ক্লাবে যেখানে কোচ তাকে স্পষ্টভাবে চাইছে এবং তাকে তার দলে চাইছে। এমন কোথাও নয় যেখানে সে হবে আবেগতাড়িত সাইনিং, যাকে আনা প্রেসিডেন্টের খেয়ালে। নিজের প্রতিভার জন্য সে যেকোনো জায়গায় খেলতে পারবে।”

৫০ বছর বয়সী আসপ্রিয়া মনে করেন, ইংলিশ ক্লাব ইউনাইটেড হতে পারে হামেসের জন্য সেরা ঠিকানা।

“তারা ট্রফি জিতেছে অনেক দিন হয়ে গেছে এবং পরের মৌসুমের জন্য দল শক্তিশালী করার চিন্তা করছে। তাদের হুয়ান মাতার মত ভালো খেলোয়াড় আছে…আমি মনে করি, হামেস খুব সহজেই দলটিতে মানিয়ে নেবে।”