‘দেম্বেলেকে বিক্রি করার এখনই সময়’

নেইমারের শূন্যতা পূরণে তাকে দলে টেনেছিল বার্সেলোনা। কিন্তু উসমান দেম্বেলে পারেননি নিজের সামর্থ্যের প্রতিফলন দেখাতে। বরং একের পর এক চোটে অনেকটা সময় কেটেছে তার মাঠের বাইরে। ফরাসি এই ফরোয়ার্ডকে তাই এখন বিক্রি করে দেওয়ার সময় হয়েছে বলে মনে করেন কাতালান ক্লাবটির সাবেক মিডফিল্ডার রিভালদো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2020, 03:47 PM
Updated : 17 April 2020, 03:48 PM

২০১৭ সালের অগাস্টে ট্রান্সফার ফির বিশ্ব রেকর্ড গড়ে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেন নেইমার। এর কিছু দিন পরই বরুসিয়া ডর্টমুন্ড থেকে ১১ কোটি ২৫ লাখ ইউরোর বিনিময়ে দেম্বেলেকে দলে টানে বার্সেলোনা।

কিন্তু নতুন ঠিকানায় আসার পর বারবার চোটে পড়েছেন দেম্বেলে। যতটুকু খেলার সুযোগ পেয়েছেন, পারেননি আলো ছড়াতে। সবশেষ গত ফেব্রুয়ারিতে হ্যামস্ট্রিংয়ের চোটে ছয় মাসের জন্য মাঠের বাইরে ছিটকে যান বিশ্বকাপজয়ী ২২ বছর বয়সী এই ফরোয়ার্ড।

বার্সেলোনায় নিজেকে প্রমাণের জন্য দেম্বেলে যথেষ্ট সুযোগ পেয়েছেন বলে মনে করেন রিভালদো। তাই আগামী গ্রীষ্মের দলবদলে তাকে বিক্রি করে দিতে সাবেক ক্লাবকে পরামর্শ দিয়েছেন ব্রাজিলের ২০০২ বিশ্বকাপজয়ী তারকা। 

“প্রায় তিন বছর আগে বার্সেলোনায় যোগ দিয়েছে উসমান দেম্বেলে। ক্লাবে নিজেকে প্রতিষ্ঠিত করার ও নিজের মূল্য বোঝানোর যথেষ্ট সময় পেয়েছে সে। হয়তো এই ক্লাবে কখনোই সে তার সেরাটা দেখাতে পারবে না।” 

বার্সেলোনার সাবেক মিডফিল্ডার রিভালদো

“সে এখনও অত্যন্ত সম্ভাবনাময় খেলোয়াড়। তবে আমি মনে করি, এই গ্রীষ্মেই বার্সেলোনার উচিত তাকে বিক্রি করে দেওয়া অথবা অন্য যে খেলোয়াড়কে তারা নিতে চায় তার সঙ্গে অদলবদল করা।”

বারবার চোটে পড়ায় দেম্বেলের প্রতি সহানুভূতি আছে রিভালদোর। দারুণ প্রতিভাবান এই ফুটবলারের এখন অন্য ক্লাবে নতুন করে ক্যারিয়ার শুরু করা উচিত বলে মনে করেন তিনি।

“বারবার চোটে পড়ার ব্যাপারে সে খুবই দুর্ভাগা। তবে কিছু মুহূর্তে সে আরও বেশি কিছু দেওয়ার চেষ্টা করতে পারত। সবকিছু প্রত্যাশানুযায়ী হয়নি। সে অন্য কোনো ক্লাবে তার ক্যারিয়ার পুনরায় শুরু করতে পারে, যেখানে সে নিজের সেরা রূপে খেলতে আরও আত্মবিশ্বাস পাবে।”

আগামী মৌসুমে নেইমার বার্সেলোনায় ফিরতে পারেন বলে ধারণা অনেকের। ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্তিনেসের কাম্প নউয়ে যোগ দেওয়ার গুঞ্জনও আছে। তারা বার্সেলোনায় এলে দেম্বেলে দলে ব্রাত্য হয়ে পড়বেন বলে মনে করেন রিভালদো।

‘বার্সেলোনা সম্ভবত নেইমার ও লাউতারো মার্তিনেসকে দলে ভেড়ানোর চেষ্টা করছে। দেম্বেলেকে সেক্ষেত্রে আগামী মৌসুমে মূল দলে জায়গা পেতে লড়াই করতে হবে।”