নেইমার বার্সেলোনায় ফিরবে, আশা মাসচেরানোর

সাত বছর আগে নেইমার বার্সেলোনায় যোগ দিয়ে লিওনেল মেসি-লুইস সুয়ারেসের সঙ্গে গড়েছিলেন বিধ্বংসী আক্রমণত্রয়ী। ব্রাজিলিয়ান তারকা কাম্প নউয়ে ফিরে আবারও সেই বিখ্যাত ‘এমএসএন’ আক্রমণ গড়বেন, বিশ্বাস দলটির সাবেক ডিফেন্ডার হাভিয়ের মাসচেরানোর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2020, 10:53 AM
Updated : 17 April 2020, 11:26 AM

২০১৭ সালে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। ফ্রান্সের লিগ ওয়ানের দলকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর যে স্বপ্ন নিয়ে গিয়েছিলেন, তা এখনও পূরণ হয়নি। চোটের কারণে কয়েক দফায় লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিলেন তিনি। বিভিন্ন সময়ে খেলতে পারেননি নকআউট পর্বের ম্যাচ।

পিএসজিতে যোগ দেওয়ার পর থেকে নেইমারের বার্সেলোনার তাঁবুতে ফেরা নিয়ে একাধিকবার গুঞ্জন উঠেছে। মেসি, সুয়ারেসরাও একাধিকবার জানিয়েছেন নেইমারকে ফিরে পাওয়ার প্রত্যাশা। ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার নিজেও ফেরার ইচ্ছার কথা জানিয়েছেন অনেকবার।

২৮ বছর বয়সী এই ফরোয়ার্ড ফিরলে তা বার্সেলোনা ও এর সমর্থকদের জন্য দারুণ হবে বলে মনে করেন মাসচেরানো। কাতালান একটি রোডিওকে দেওয়া সাক্ষাৎকারে বার্লিনের সেই ফাইনালের স্মৃতি রোমন্থন করেন কাম্প নউয়ে আট বছর (২০১০-১৮) কাটানো ৩৫ বছর বয়সী এই আর্জেন্টাইন ডিফেন্সিভ মিডফিল্ডার। ২০১৫ সালের সেই ম্যাচে ইউভেন্তুসকে হারিয়ে নিজেদের পঞ্চম ও সবশেষ চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল বার্সেলোনা।

“কিছু দিন আগেও আমি বার্লিনের সেই ফাইনালটা দেখলাম। কী দুর্দান্ত আক্রমণত্রয়ীই না ছিল- নেইমার, সুয়ারেস আর মেসি। তাদের প্রত্যেকেরই দলে একটা পজিশন ছিল…তারা আমাদের খেলায় খুনে একটা ধারা যোগ করেছিল।”

“আশা করি, নেইমার বার্সেলোনায় ফিরবে এবং তারা আবার একসাথে খেলবে। এটা ক্লাব সমর্থকদের জন্য দারুণ হবে।”