‘পগবার থেকে মেসি-রোনালদোর খেলা আশা করবেন না’

মাসখানেকের বেশি সময় ধরে বিশ্বের অধিকাংশ ক্রীড়া ইভেন্ট বন্ধ। চোটের কারণে তারও আগে থেকে মাঠের বাইরে পল পগবা। কিন্তু তাকে ঘিরে আলোচনার শেষ নেই। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে এখনও আশানুরূপ জ্বলে উঠতে না পারায় প্রায়ই সমালোচনার মুখে পড়তে হয় তাকে। তবে ফরাসি এই মিডফিল্ডারের থেকে লিওনেল মেসি বা ক্রিস্তিয়ানো রোনালদোর মত খেলা আশা করা উচিত নয় বলে মনে করেন ব্রুনো ফের্নান্দেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2020, 10:54 AM
Updated : 16 April 2020, 10:54 AM

২০১৭ সালে ইউভেন্তুস থেকে রেকর্ড ট্রান্সফার ফিতে ইউনাইটেডে ফেরেন পগবা। এই সময়ে ‘রেড ডেভিলস’ নামে পরিচিত ক্লাবটিকে দুটি শিরোপা জেতাতে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তবু তার পারফরম্যান্স নিয়ে সমালোচনা হয় নিয়মিত। ক্লাবের ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে পগবার সমালোচনা না করার আহ্বান জানিয়েছেন তার সতীর্থ ফের্নান্দেস।

“পলের এখন খারাপ সময় যাচ্ছে। সে যখন খেলেছে, তখন দল ও ক্লাবের অবস্থা তেমন একটা ভালো ছিল না। কারণ পলের থেকে প্রত্যাশা অনেক বেশি। কারণ পল দারুণ একজন খেলোয়াড়, ম্যানচেস্টার ইউনাইটেডও তার জন্য অনেক খরচ করে। তার থেকে মানুষের প্রত্যাশাও তাই অনেক বেশি।”

“এমন অবস্থানে থেকে যখন আপনি সুপারস্টারের মতো খেলতে পারবেন না, তখন সমালোচনা হওয়া স্বাভাবিক। কারণ, পলের থেকে সবার প্রত্যাশা অনেকটা ইউভেন্তুসে রোনালদো ও বার্সেলোনায় মেসির থেকে ভক্তদের প্রত্যাশার মত।”

“ম্যানচেস্টারে সবাই পলের কাছ থেকে তেমন খেলাই আশা করে, কারণ সবাই জানে তার সেই সামর্থ্য আছে। পলের প্রতি লোকের আস্থা আছে।”

গত জানুয়ারিতে স্পোর্তিং সিপি থেকে ইউনাইটেডে যোগ দেন ফের্নান্দেস। আর গোড়ালির চোটে গত ডিসেম্বর থেকে মাঠের বাইরে আছেন পগবা। তাই দুজনের এখনও একসঙ্গে খেলার সুযোগ হয়নি। মাঝমাঠে এই দুজন একসঙ্গে খেলা শুরু করলে ক্লাব সফল হবে বলে বিশ্বাস ইউনাইটেডের স্ট্রাইকার ওদিওন ইঘালোর। পগবার ফেরার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ফের্নান্দেস।
“আমি খুব রোমাঞ্চিত। আমি মনে করি, মাঝমাঠে খেলার জন্য আমাদের অনেক ভালো খেলোয়াড় আছে। ইউভেন্তুসের সময় থেকে পলকে আমি চিনি, কারণ ইতালিতে আমি তার বিপক্ষে খেলেছি। বিশ্বাস করুন, পলের বিপক্ষে খেলা আসলেই অনেক কঠিন।”
“কারণ আমি মিডফিল্ডে খেলেছি, আমি তাকে মার্ক করেছি। আমরা একই সারিতে খেলেছি, পলের বিপক্ষে খেলা সত্যিই কঠিন, কারণ তার শক্তি ও দারুণ কৌশল আছে।”
“পলের মতো খেলোয়াড় খুঁজে পাওয়া কঠিন। অতিকায়, শক্তিশালী ও টেকনিক্যাল; এমন গুণসম্পন্ন খেলোয়াড় খুঁজে পাওয়া কঠিন। তার অনেক গুণ রয়েছে। আশা করি সে দ্রুত দলে ফিরবে।”