এখনও বার্সেলোনার কোচ হওয়ার স্বপ্ন দেখেন চাভি

বছরের শুরুতে প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছিলেন চাভি এরনান্দেস। তবে কোচ হয়ে বার্সেলোনায় ফেরার স্বপ্ন এখনও দেখেন তিনি। নিজেকে সেভাবেই প্রস্তুত করছেন বলে জানিয়েছেন ১৭ বছর কাতালান ক্লাবটির হয়ে খেলা এই ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2020, 04:10 PM
Updated : 14 April 2020, 04:44 PM

গত জানুয়ারিতে এরনেস্তো ভালভেরদে বরখাস্ত হওয়ার পর ক্রুয়েফিয়ান ফুটবলের অনুরক্ত শিষ্য কিকে সেতিয়েনকে নতুন কোচ হিসেবে নিয়োগ দেয় বার্সেলোনা। এর আগে ক্লাবটির পক্ষ থেকে কোচিংয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল চাভিকে।

কিন্তু সে সময় নিজেকে প্রস্তুত মনে করেননি স্পেনের বিশ্বকাপজয়ী এই ফুটবলার। তাই ফিরিয়ে দিয়েছিলেন প্রস্তাব। তখনও অবশ্য জানিয়েছিলেন, ভবিষ্যতে কাতালান ক্লাবটির কোচ হতে চান তিনি।

বর্তমানে কাতারের ক্লাব আল-সাদে কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন ৪০ বছর বয়সী চাভি। সেখানে নিজেকে বার্সেলোনার যোগ্য কোচ হিসেবে গড়ে তুলছেন স্পেনের সাবেক এই ফুটবলার।

ইউটিউবে দেওয়া ইন্টারভিউতে চাভি বলেন, “এখন যেহেতু আমি কোচ হিসেবে কাজ করছি। আমি নিজেকে সক্ষম মনে করি এবং বার্সেলোনায় ফেরা একটা স্বপ্ন।”

“আমি এর আগে অনেকবার বলেছি, বার্সা আমার কাছে নিজের বাড়ির মত, আমার জীবন। আমি একজন শিক্ষানবিশ। কাতারে আমি কোচ হিসেবে অনেক কিছু শিখছি। অবশ্যই বার্সায় প্রশিক্ষণ দেওয়া অনেক বড় ব্যাপার…যার জন্য পুরোপুরি প্রস্তুত হতে হবে।”

“এর সবকিছু একটা প্রক্রিয়া। আশা করি, একদিন লক্ষ্যে পৌঁছাতে পারব।”

বার্সেলোনার একাডেমিতে বেড়ে ওঠা এই তারকার দখলে রয়েছে ক্লাবটির হয়ে সবচেয়ে বেশি ম্যাচ (৮৫৫) খেলার রেকর্ড। ১৯৯৮ সালে কাম্প নউয়ে পা রাখার পর দলটির হয়ে তিনি জেতেন ২৫টি ট্রফি। যার মধ্যে আছে আটটি লা লিগা ও চারটি চ্যাম্পিয়ন্স লিগ।