করোনাভাইরাস: ম্যাচ স্থগিতের মেয়াদ বাড়াল এএফসি

প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ায় সব ধরনের আঞ্চলিক ম্যাচ আগামী জুন পর্যন্ত স্থগিত করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2020, 12:26 PM
Updated : 14 April 2020, 12:26 PM

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত মার্চের মাঝামাঝি সময়ে এএফসি কাপের ম্যাচগুলো অনির্দিষ্টকালের জন্য স্থগিত করার কথা জানিয়েছিল সংস্থাটি। মঙ্গলবার বিবৃতি দিয়ে স্থগিতের মেয়াদ বাড়ানোর কথা জানায় এএফসি।

বিবৃতিতে বলা হয়েছে, কভিড-১৯ মহামারীর কারণে বিভিন্ন দেশ প্রতিরোধমূলক ব্যবস্থা এবং ভ্রমণে বিধিনিষেধ আরোপ করায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত আগামী মে ও জুন মাসের সূচির সব প্রতিযোগিতা স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনাভাইরাসের পরিস্থিতি এএফসি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে বলেও জানানো হয় বিবৃতিতে। এর আগে ফিফা ও এএফসি সম্মিলিতভাবে কাতার বিশ্বকাপ বাছাইয়ের এশিয়া অঞ্চলের মার্চ ও জুনের ম্যাচ স্থগিতের সিদ্ধান্ত নিয়েছিল।

২০২০ এএফসি কাপে মূল পর্বে খেলছে বাংলাদেশের লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। ‘ই’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে গত ১১ মার্চ মালদ্বীপের দল টিসি স্পোর্টসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল অস্কার ব্রুজনের দল। আগের সূচি অনুযায়ী বসুন্ধরা কিংসের পরবর্তী ম্যাচ ছিল মালদ্বীপের আরেক দল মাজিয়া এফসির বিপক্ষে। আগামী ১৪ এপ্রিল ম্যাচটি মালদ্বীপে হওয়ার কথা ছিল।

গত মার্চের শেষ দিকে আফগানিস্তানের বিপক্ষে সিলেট জেলা স্টেডিয়ামে কাতার বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাইয়ের ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের।