বার্সেলোনার ৬ পরিচালকের পদত্যাগ

সম্প্রতি ফুটবলের বাইরের বিভিন্ন ঘটনায় খবরের শিরোনাম হওয়া বার্সেলোনা এবার খেল বড় ধাক্কা। একসঙ্গে ক্লাবটির ছয়জন পরিচালক পদত্যাগ করেছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2020, 09:21 AM
Updated : 10 April 2020, 09:21 AM

এই ছয়জন একটি যৌথ সাক্ষরিত পদত্যাগপত্র বৃহস্পতিবার জমা দিয়েছেন বলে জানায় স্প্যানিশ গণমাধ্যম। বিদায়বেলায় তারা একটি বিবৃতিও দিয়েছে।

পদত্যাগের কারণ হিসেবে সঙ্কটকালীন সময়ে ক্লাবের দুর্বল ব্যবস্থাপনা, সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ে তৈরি হওয়া ইস্যু এবং করোনাভাইরাসে সৃষ্টি হওয়া জরুরি অবস্থা পরবর্তী ক্লাবের অনিশ্চিত ভবিষ্যতের কথা বলা হয়েছে বিবৃতিতে।

তারা চলে যাওয়ায় ক্লাবের বোর্ডে সদস্য সংখ্যা এখন ১৩ জন।

ক্লাব সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ অবশ্য এর আগেই সহ-সভাপতিসহ চার পরিচালককে পদত্যাগ করার কথা বলেছিলেন। তাদের সঙ্গে যোগ দিয়ে শেষ পর্যন্ত ছয় জন সরে দাঁড়ালেন।

বার্তোমেউয়ের ভাবমূর্তি বাড়াতে ও যারা তার মতের বিপক্ষে তাদের ভাবমূর্তি নষ্ট করতে বার্সেলোনা ‘আইথ্রি’ নামের একটি প্রতিষ্ঠান ভাড়া করেছে বলে গত ফেব্রুয়ারিতে খবর বের হয়। তুমুল সমালোচনার মুখে ‘এসব খবর পুরোপুরি ভিত্তিহীন’ বলে বিবৃতিতে জানায় বার্সেলোনা।

এর কিছু দিন আগে খবর বের হয় আবিদাল-মেসি বিতর্ক নিয়ে।

ক্লাবের ক্রীড়া পরিচালক এরিক আবিদাল দাবি করেছিলেন, আগের কোচ এরনেস্তো ভালভেরদের সময় ফুটবলারদের অনেকে মাঠে শতভাগ দেননি। এরপর সাবেক সতীর্থ আবিদালের কড়া সমালোচনা করেন মেসি। পরে তাদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি শান্ত করেন ক্লাব সভাপতি বার্তোমেউ।

আর বর্তমানের সঙ্কটকালীন এই সময়ে খেলোয়াড়দের বেতন কাটা নিয়েও ওঠে বিভিন্ন গুঞ্জন। সেসব উড়িয়ে দিয়ে নিজেরাই ৭০ শতাংশ বেতন কম নিতে রাজি হওয়ার কথা জানান মেসি।