মেসি গ্রেট ফুটবলারের চেয়েও বেশি কিছু: ক্রেসপো

তার ফুটবল প্রতিভা সম্পর্কে সকলেরই জানা। একই সঙ্গে পেশাদারিত্ব, ফুটবলের প্রতি নিবেদন ও সততার জন্যও লিওনেল মেসি উদাহরণস্বরূপ বলে মনে করেন এরনান ক্রেসপো। সাবেক এই আর্জেন্টাইন ফরোয়ার্ডের কাছে, সবকিছু মিলে মেসি একজন গ্রেট ফুটবলারের চেয়েও অনেক বেশি কিছু।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2020, 03:10 PM
Updated : 9 April 2020, 07:09 PM

৪৪ বছর বয়সী ক্রেসপো মেসিকে মূল্যায়ন করেছেন ফুটবলের বাইরের কাজ দিয়েও। আর্জেন্টিনার খেলাধুলা বিষয়ক দৈনিক ওলেকে দেওয়া সাক্ষাৎকারে সাবেক সতীর্থের নানা দিক সামনে এনেছেন ক্রেসপো।

“একজন ফুটবলার বা ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে মেসি যা উপস্থাপন করে, এর চেয়ে সে অনেক এগিয়ে।”

“সে পেশাদারিত্ব, খেলার প্রতি নিবেদন ও সততার এক উদাহরণ। একজন ফুটবলারের চেয়েও সে অনেক বেশি কিছু। সে এগুলোকে ছাড়িয়ে গেছে। সে একজন গ্রেট ফুটবলারের চেয়েও অনেক বেশি কিছু।”

বার্সেলোনার হয়ে সম্ভাব্য সব শিরোপা জিতলেও জাতীয় দলের হয়ে কোনো শিরোপা জিততে পারেননি রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। তবে ক্রেসপো বিষয়টা এভাবে দেখেন না। তার মতে, মেসির বিশেষত্ব অন্যখানে, যার হিসাব ট্রফি ছাড়িয়ে।

“আপনি এটা নিয়ে ভাবলে বুঝবেন, ফুটবল একরকম মেসির কাছে ঋণী।”

তবে বিশ্বকাপ জেতাটা মেসির জন্য অসম্ভব কিছু নয় বলে মনে করেন আর্জেন্টিনার হয়ে ৬৪ ম্যাচে ৩৫ গোল করা ক্রেসপো। একজন আর্জেন্টাইন হিসেবে মেসিকে বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে দেখতে পারলে খুশি হবেন তিনিও।

“জাতীয় দলের হয়ে তাকে খেলতে দেখা আমাকে আনন্দ দেয়। তাকে একজন বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে দেখেতে পারলে আমি খুশি হব, বিশেষ করে একজন আর্জেন্টাইন হিসেবে।”