এক বছর বেতন ছাড়া চলতে পারবে শীর্ষ ফুটবলাররা: তেভেস

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের এই দুঃসময়ে শীর্ষ পর্যায়ে খেলা ফুটবলাররা কম পারিশ্রমিক নিতে পারেন বলে মত দিয়েছেন কার্লোস তেভেস। প্রাণঘাতী এই ভাইরাসের বিপক্ষে লড়াইয়ে ক্লাবগুলোর আরও বেশি করে সাহায্যের হাত বাড়ানো উচিত বলেও মনে করেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2020, 06:44 PM
Updated : 2 April 2020, 06:44 PM

অতি সংক্রামক কভিড-১৯ এর কারণে বিশ্বের অনেক দেশের মতো আর্জেন্টিনাতেও ফুটবল বন্ধ রয়েছে। বিশ্বের বাকি সব শীর্ষ পর্যায়ের খেলোয়াড়দের মতো তাই তেভেসও নেই খেলার মধ্যে।

স্পেনে চলা জরুরি অবস্থার মধ্যে সঙ্কটে পড়েছে বার্সেলোনা। ক্লাবের কার্যক্রম সঠিকভাবে যাতে পরিচালিত হতে পারে, সেজন্য মূল দলের খেলোয়াড়রা তাদের পারিশ্রমিকের ৭০ শতাংশ কম নিচ্ছে।

লিওনেল মেসি, ক্রিস্তিয়ানো রোনালদো, কিলিয়ান এমবাপে, রবের্ত লেভানদোভস্কির মতো তারকা খেলোয়াড়রা বিভিন্ন সেবামূলক সংস্থাকে সহযোগিতা করছেন কভিড-১৯ মোকাবেলায়।

ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটির সাবেক ফরোয়ার্ড তেভেস মনে করেন, এই দুঃসময়ে পুরো পারিশ্রমিক না নিয়েও চলতে পারবেন শীর্ষ পর্যায়ে খেলা ফুটবলাররা।

“একজন ফুটবলার ছয় মাস বা এক বছর বেতন না নিয়েও বাঁচতে পারবে। আমরা সেই সব মানুষের মতো দুরবস্থায় নেই, যারা বাচ্চাদের নিয়ে দিনাতিপাত করে, যারা পরিবারকে খাওয়ানোর জন্য প্রতিদিন সকাল ছয়টায় ঘর থেকে বের হয়ে সন্ধ্যা সাতটায় ফেরে।”

“অসহায়দের পাশে আমাদের থাকতে হবে এবং তাদের সাহায্য করতে হবে। ঘরে বসে আমার পক্ষে কথা বলা সহজ... কেননা আমি জানি, আমার বাচ্চাদের জন্য ঘরে খাবার আছে।”

“কিন্তু এই বাইরের মানুষগুলো যারা বের হতে পারছে না; ঘরের বাইরে যেতে পারছে না; তারা দুশচিন্তার মধ্যে আছে।”

ক্লাবগুলোকেও এই বিপদের দিনে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন বর্তমানে বোকা জুনিয়র্সে খেলা ৩৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।