ফন ডাইকের কাছে কঠিনতম প্রতিপক্ষ মেসি

ক্যারিয়ারে কতই না বিধ্বংসী ফরোয়ার্ড ও গোল মেশিনের মুখোমুখি হয়েছেন ভার্জিল ফন ডাইক; তাদের মধ্যে একজনকে বেছে নেওয়াটা বেশ কঠিনই হওয়ার কথা। তবে লিভারপুলের তারকা ডিফেন্ডার কোনো দ্বিধা ছাড়াই জানিয়ে দিলেন, ক্যারিয়ারে তার মুখোমুখি হওয়া সবচেয়ে কঠিন প্রতিপক্ষ লিওনেল মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2020, 10:36 AM
Updated : 2 April 2020, 11:07 AM

গত চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালের প্রথম লেগে মেসিকে আটকে রাখতে না পারলেও ফিরতি পর্বে তাকে দারুণভাবে সামলেছিলেন ফন ডাইক। দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে বার্সেলোনাকে বিদায় করে ফাইনালে উঠেছিল লিভারপুল।

রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার মেসি অনেকের মতে সর্বকালের সেরা। অনেকের মতে সময়ের অন্যতম সেরা সেন্টার-ব্যাক ফন ডাইকের মতে, তা না হলে সর্বকালের সেরাদের একজন তিনি।

এ পর্যন্ত মুখোমুখি হওয়া তার কঠিন প্রতিপক্ষ কে-এর জবাবে টুইটারে ফন ডাইক লিখেছেন, “কঠিন সব স্ট্রাইকার আছেন, তবে সম্ভবত নামটা লিও মেসি।”

আর মাঠে কাকে মার্ক করা সবচেয়ে কঠিন?-জবাবে মেসির জাতীয় দলের সতীর্থ ও ম্যানচেস্টার সিটির তারকা স্ট্রাইকার সের্হিও আগুয়েরোর নাম বলেন ফন ডাইক।

করোনাভাইরাসের কারণে ইউরোপিয়ান শীর্ষ লিগগুলোসহ বিশ্বের প্রায় সব ধরনের খেলাধুনা বন্ধ রয়েছে। তবে ইংলিশ প্রিমিয়ার লিগ আবার মাঠে গড়ালে নিজেদের প্রথম ম্যাচেই আগুয়েরোকে সামলাতে হতে পারে ফন ডাইককে; ওই ম্যাচে সিটির প্রতিপক্ষ শিরোপা দৌড়ে ২৫ পয়েন্টে এগিয়ে থাকা লিভারপুল।