সব স্টেডিয়াম প্রয়োজনে হাসপাতাল হবে: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার প্রয়োজনে দেশের সকল স্টেডিয়াম হাসপাতাল হিসেবে ব্যবহার করা যাবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2020, 12:29 PM
Updated : 30 March 2020, 12:29 PM

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসের হানায় আইইডিসিআর-এর তথ্য অনুযায়ী বাংলাদেশে এ পর্যন্ত পাঁচজনের মৃত্য হয়েছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী সারা বিশ্বে মৃত্যুর সংখ্যা ৩৪ হাজার ছাড়িয়েছে।

কভিড-১৯ মহামারী মোকাবিলায় সরকার প্রস্তুত আছে বলে জানান জাহিদ। প্রয়োজনে ইনডোর স্টেডিয়ামগুলোও হাসপাতালে রুপান্তর করা হবে বলেও জানান তিনি।

“সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানী ও সরকারের গৃহীত সময়োপযোগী পদক্ষেপের কারণে বাংলাদেশে করোনাভাইরাস মহামারী রূপ ধারণ করেনি। তবে আমাদের আত্মতুষ্টিতে বসে থাকলে চলবে না। তাই আমরা যেকোনো পরিস্থিতি মোকাবিলা করতে প্রস্তুত রয়েছি।”

“দেশের সকল স্টেডিয়াম বিশেষ করে ইনডোর স্টেডিয়াম সমূহ স্বাস্থ্য অধিদপ্তর ও স্থানীয় প্রশাসনের চাহিদা মাফিক করোনা রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করতে পারবে। আমরা ইতিমধ্যে ঢাকা মহানগরীরসহ দেশের প্রধান প্রধান স্টেডিয়াম সমূহে করোনা পরিস্থিতি মোকাবেলায় নিয়োজিত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের আবাসনের ব্যবস্থা করেছি।”

ঢাকা মহানগরীতে অবস্থিত স্টেডিয়াম ও সকল জেলাসহ মোট ৮০ টি স্টেডিয়াম এবং ১২৫ টি উপজেলা মিনি স্টেডিয়াম রয়েছে।