‘লিভারপুলকে চ্যাম্পিয়ন ঘোষণা করাই ন্যায্য হবে’

বহু প্রতীক্ষিত শিরোপা থেকে স্রেফ দুই জয় দূরে লিভারপুল। কিন্তু ইয়ুর্গেন ক্লপের দলটির হাতে মুকুট ধরা দেবে কি-না, এ নিয়ে জেগেছে প্রবল শঙ্কা। করোনাভাইরাসের জন্য ভেস্তে যেতে বসেছে মৌসুম। ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার ইলকাই গিনদোয়ান মনে করেন, মৌসুম শেষ করা না গেলে লিভারপুলের হাতে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা তুলে দেওয়া হবে ন্যায্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2020, 09:02 AM
Updated : 30 March 2020, 10:10 AM

এ মাসের শুরুতে আগামী ৩ এপ্রিল পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগসহ সব ধরনের ফুটবল স্থগিত করে ইংল্যান্ড। পরে অবস্থা অবনতির দিকে যাওয়ায় স্থগিতাদেশ বাড়ায় অন্তত ৩০ এপ্রিল পর্যন্ত। সম্প্রতি ইউরোপে মৌসুমের বাকি অংশের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করেন উয়েফা প্রধান।

প্রিমিয়ার লিগের এখনও ৯ রাউন্ডের খেলা বাকি, শিরোপা দৌড়ে ২৫ পয়েন্টে এগিয়ে রয়েছে লিভারপুল। মৌসুম বাতিল হলে লিভারপুলের ৩০ বছরের লিগ শিরোপার অপেক্ষা আরও বাড়বে।

তবে জার্মান মিডফিল্ডার গিনদোয়ান মনে করেন, শিরোপার প্রকৃত দাবিদার লিভারপুল। 

“আমার মতে, হ্যাঁ, (ওদের হাতে শিরোপা দেওয়া) ঠিক হবে। ক্রীড়াঙ্গনের একজন হিসেবে আপনাকে ন্যায্য থাকতেই হবে।”

ফুটবল কর্তৃপক্ষের জন্য এটা কঠিন সিদ্ধান্ত হবে বলেও মনে করেন গিনদোয়ান। কারণ সেক্ষেত্রে পয়েন্ট টেবিলের উভয় প্রান্তে থাকা দলগুলোর ওপর এর প্রভাব পড়বে।

“অনেক রকম মত আছে। যে ক্লাবগুলোর জন্য মৌসুমটা ভালো ছিল, বাতিল হলে তাদের জন্য এটা ভালো হবে না। অন্যদিকে, যে ক্লাবগুলো ভালো করতে পারছে না এবং সম্ভবত অবনমন অঞ্চলে আছে, মৌসুম বাতিল হলে তাদের জন্য অবশ্যই তা ভালো হবে।”