‘হারলে সবার চেয়ে বেশি ক্ষুব্ধ হন মেসি’

লিওনেল মেসির ক্লাব ফুটবলে আর আর্জেন্টিনার হয়ে সাফল্যের মধ্যে পার্থক্য আকাশ-পাতাল। এ নিয়ে প্রায়ই সমালোচনার মুখে পড়তে হয় বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলারকে। তবে জাতীয় দলের হয়ে সাফল্য খরা তাকেই যে সবচেয়ে বেশি কষ্ট দেয়, এতে কোনো সন্দেহ নেই তার সতীর্থ নিকোলাস তাগলিয়াফিকোর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2020, 02:25 PM
Updated : 29 March 2020, 02:25 PM

আর্জেন্টাইন ডিফেন্ডার তাগলিয়াফিকোর মতে, যে ম্যাচই হোক না কেন, হারতে পছন্দ করেন না মেসি।

“হারলে যে কারোর চেয়ে বেশি রাগান্বিত হয় সে। তবে মেসি এখন আরও সচেতন যে তাকে জাতীয় দলের হয়ে খেলা উপভোগ করতে হবে।”

জাতীয় দলের হয়ে মেসি সফলতার খুব কাছে গিয়েছিলেন বেশ কবার। ২০১৪ বিশ্বকাপের ফাইনালে জার্মানির বিপক্ষে অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে গোল খেয়ে হেরে গিয়েছিল আর্জেন্টিনা। পরের দুই বছরের দুটি কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হারে মেসিরা।

২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপ অবশ্য মোটেও ভালো কাটেনি মেসি ও তার দলের। তবে সম্ভাবনা ছিল গত বছরের কোপা আমেরিকায়। শেষ পর্যন্ত অবশ্য সেমি-ফাইনালে ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরে স্বপ্ন ভাঙে দলটির।

কিন্তু ওই আসরের পর থেকে আর্জেন্টিনার পারফরম্যান্স বেশ আশা জাগানিয়া। আর তাতে দল সঠিক পথে আছে বলে মাঝে মন্তব্য করেছিলেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

জাতীয় দলের হয়ে এখনও কিছু জিততে না পারায় মাঝে মধ্যে নিজ দেশেই সমালোচনার মুখে পড়েছিলেন মেসি। তবে আর্জেন্টিনা দলে এখনও তিনিই মূল খেলোয়াড় বলে বিশ্বাস তাগলিয়াফিকো।

“জাতীয় দলের হয়ে তার খুব বেশি শিরোপা হবে না। এখন সে এমন এক পর্যায়ে আছে, খেলা-অনুশীলন সবকিছু উপভোগ করতে চায়। সে দলের নেতা।”