করোনাভাইরাস: বেতন কম নিতে রাজি রোনালদোরা

প্রাণঘাতী করোনাভাইরাসের আঘাতে বন্ধ হয়ে গেছে মাঠের খেলা, যার বিরূপ প্রভাব পড়েছে ক্লাবগুলোর আয়ে। এই ধাক্কা কাটিয়ে উঠতে কোচ, খেলোয়াড় ও কর্মকর্তাদের বেতন কাটার সিদ্ধান্ত নিয়েছে ইউভেন্তুস। এ বিষয়ে ক্লাবের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে সিনিয়র দলের কোচ মাওরিসিও সাররি ও সব খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2020, 09:33 PM
Updated : 28 March 2020, 09:42 PM

নিজেদের ওয়েবসাইটে শনিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে সেরি আ চ্যাম্পিয়নরা। দুই পক্ষের সমঝোতায় ইউভেন্তুসের ২০১৯-২০ অর্থবছরের মোট ব্যয়ের ৯ কোটি ইউরো বেঁচে যাবে। কোচ ও মূল দলের খেলোয়াড়দের যা মার্চ, এপ্রিল, মে ও জুন মাসের বেতনের সমান।   

দলটির মোট তিন জন খেলোয়াড় এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন-পাওলো দিবালা, দানিয়েলে রুগানি ও ব্লেইস মাতুইদি। আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা অবশ্য এরই মধ্যে সুস্থ হয়ে অনুশীলনে ফিরেছেন।

কভিড-১৯ মহামারী আকার ধারণ করায় বিশ্বের প্রায় সব দেশেই খেলাধুলা আপাতত বন্ধ রয়েছে। অনির্দিষ্টকালের জন্য ঘরোয়া সকল ফুটবল স্থগিত করেছে ইতালি। গত ৯ মার্চ থেকে স্থগিত হয়ে আছে দেশটির শীর্ষ ফুটবল লিগ সেরি আ।

অতি সংক্রামক এই ভাইরাস ইউরোপে সবচেয়ে বড় আঘাত হেনেছে ইতালিতেই। শনিবার পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ১০ হাজার। মোট আক্রান্ত হয়েছে ৯২ হাজার, ৪৭২ জন।

গণমাধ্যমের খবর অনুযায়ী, স্পেনের দ্বিতীয় সফলতম ক্লাব বার্সেলোনাও সঙ্কটময় এ সময়ে আর্থিক ক্ষতির ধাক্কা কিছুটা পুষিয়ে নিতে নিজেদের পেশাদার সব দলের খেলোয়াড় ও স্টাফদের বেতন কাটার পথ বেছে নিয়েছে।

দলটির খোলোয়াড়রা ৭০ শতাংশ বেতন কমানোর সিদ্ধান্তে নাকি আপত্তি তুলেছে। তবে ক্লাবের পক্ষ থেকে এখনও এ বিষয়ে কিছু জানানো হয়নি।