করোনাভাইরাস: অসহায়দের পাশে ফুটবলার আরিফুর

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অসহায় মানুষের পাশে এবার দাঁড়ালেন বাংলাদেশের আরেক ফুটবলার আরিফুর রহমান। জাতীয় দলের এই ফরোয়ার্ড নিজ এলাকা কুমিল্লার খেটে খাওয়া মানুষের মধ্যে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2020, 11:15 AM
Updated : 27 March 2020, 11:15 AM

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বাংলাদেশও অচল হয়ে গেছে অনেকটা। যার প্রভাব পড়েছে দিন আনে দিন খায় গোছের মানুষের জীবনে।

জাতীয় দলের উইঙ্গার বিপলু আহমেদের সিলেটে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে এসেছে। তাকে দেখে উদ্বুদ্ধ হয়ে আরিফুরও গরীবদের পাশে দাঁড়িয়েছেন বলে জানিয়েছেন নিজের ফেইসবুক পেজে।

 

“এটি আমাদের জন্য একটি কষ্টকর সময়। কারণ সারা পৃথিবীর বর্তমান পরিস্থিতি অত্যন্ত নাজুক। তাই স্বাস্থ্যবিধি মেনে চলা ও নিজ গৃহে অবস্থান করা এই উপদেশগুলো এখন আমাদেরকে মেনে চলতে হচ্ছে। কিন্তু এটি দ্বিমুখী সমস্যা সৃষ্টি করেছে আমাদের খেটে-খাওয়া প্রতিবেশী ভাই-বোনদের জন্য।”

“তাই আমি চেষ্টা করেছি আমার সামর্থ্য অনুযায়ী তাদের পাশে দাঁড়ানোর। আমি আমার সতীর্থ ও সকল বন্ধুদের অনুরোধ করছি, তারা যেন তাদের সামর্থ্য অনুযায়ী এই খেটে-খাওয়া মানুষদের পাশে দাঁড়ায়। আর এই কর্মকাণ্ডে আমি অনুপ্রাণিত হয়েছি আমার সতীর্থ বিপলু আহমেদ হতে।”

করোনাভাইরাসের প্রভাবে মাঠে খেলা নেই। তবে ফিটনেস ধরে রাখতে নিজের মতো করে চেষ্টা চালিয়ে যাওয়ার কথা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড।

“প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছি না। বাড়িতে অনুশীলনের তেমন সুযোগ নেই। গোমতি নদীতে সাঁতার কাটছি ফিটনেস ধরে রাখতে। সাঁতারের জন্য এমন জায়গা বেছে নিচ্ছি, যেখানে মানুষজন নেই। এছাড়া ঘরে যতটা পারা যায়, ততটা অনুশীলন করছি।”