করোনাভাইরাস: টেনিস খেলোয়াড়দের নিয়ে শঙ্কায় লিন্ডসে ডেভেনপোর্ট

এখন পর্যন্ত কেবল একজন টেনিস খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সার্বিক পরিস্থিতি বিবেচনায় টেনিস বিশ্বের জন্য খুব উদ্বিগ্ন হওয়ার মতো কিছু নয়। তবে বিশ্ব জুড়ে টেনিস খেলোয়াড়দের দুর্ভোগের কত চিত্র যে সামনে আসবে তা নিয়ে শঙ্কিত সাবেক শীর্ষ খেলোয়াড় লিন্ডসে ডেভেনপোর্ট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2020, 10:43 AM
Updated : 27 March 2020, 10:43 AM

ব্রাজিলের চিয়াগো সেইবোথ নিজেই কভিড-১৯ রোগে আক্রান্ত হওয়ার খবর জানান। কিছু দিন আগেই অস্ট্রেলিয়ায় দেশের হয়ে ডেভিস কাপে খেলেন এই সম্ভাবনাময় তরুণ। ডেভেনপোর্টের শঙ্কা সামনে এমন আরও খবর শুনতে হবে।

“(আক্রান্ত) প্রথম টেনিস খেলোয়াড়, এটা সহজ নয়। তবে আমি জানি, ইতালি, স্পেন, ফ্রান্সে অনেক খেলোয়াড় অনেক কিছুর মধ্য দিয়ে যাচ্ছে। এখন তারা কিসের মধ্য দিয়ে যাচ্ছে, সেসবের ভয়ানক সব গল্প আমরা শুনব যখন সবকিছু শেষ হবে।”

“আমার মনে হয়, এটা হবে সব খেলোয়াড়ের জন্য জেগে ওঠার একটা বার্তা, যদি এরই মধ্যে ভাইরাসের জন্য তারা উদ্বিগ্ন না হয়। অথবা কয়েকজন খেলোয়াড় যারা এখনও দ্বিধায় কেন আগামী কয়েক সপ্তাহের ট্যুর ইভেন্টগুলো বন্ধ হয়ে গেল।” 

ডেভেনপোর্টের শঙ্কা, টেনিস খেলোয়াড়দের মধ্যে কেবল সেইবোথই আক্রান্ত হননি, আরও কয়েকজন এরই মধ্যে করোনাভাইরাসের কবলে পড়েছেন।

“এটা খুব কঠিন হবে। আমি সত্যিই মনে করি না, একমাত্র খেলোয়াড় হিসেবে তার এটা হয়েছে। বিশ্ব জুড়ে আমাদের অনেক খেলোয়াড় আছে। সেই সব দেশ এই মুহূর্তে সংগ্রাম করছে।”