করোনাভাইরাস: ‘কাটা পড়ছে’ মেসিদের বেতন

করোনাভাইরাসের প্রার্দুভাবে খেলা বন্ধ থাকায় বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়তে যাচ্ছে ফুটবল ক্লাবগুলো। ব্যতিক্রম নয় বার্সেলোনাও। এই ধাক্কা কিছুটা সামলে নিতে নিজেদের পেশাদার সব দলের খেলোয়াড় ও স্টাফদের বেতন কাটার পথ বেছে নিয়েছে স্প্যানিশ ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2020, 08:10 AM
Updated : 27 March 2020, 08:43 AM

বুধবার খবর আসে, বার্সার খোলোয়াড়রা ৭০ শতাংশ বেতন কমানোর সিদ্ধান্তে আপত্তি তুলেছে। পরের দিন বৈঠকে বসে বোর্ড। সেখানে স্পেন সরকারের কাছে ‘টেম্পোরারি এমপ্লয়মেন্ট রেগুলেশন’ ফাইল করার সিদ্ধান্ত হয়।

স্পেনের আইনে কিছু নির্দিষ্ট জরুরি পরিস্থিতিতে কোম্পানি কর্মীদের সঙ্গে চুক্তি স্থগিত, কর্মঘণ্টা কমিয়ে দেওয়ার মত সিদ্ধান্ত নিতে পারে, সেজন্য আনুষ্ঠানিকভাবে ‘টেম্পোরারি এমপ্লয়মেন্ট রেগুলেশন’ ফাইল করতে হয়।

বার্সেলোনা আশাবাদী, এমনিতেই বেতন কাটছাঁটের ব্যাপারে একমত হবেন খেলোয়াড়রা।

কভিড-১৯ মহামারী আকার ধারণ করায় বিশ্বের প্রায় সব দেশেই খেলাধুলা আপাতত বন্ধ রয়েছে। অনির্দিষ্টকালের জন্য ঘরোয়া সকল ফুটবল স্থগিত করেছে স্পেন।

করোনাভাইরাসে স্পেনে মৃত্যু ৪ হাজার ছাড়িয়েছে। দিন দিন পরিস্থিতির অবনতি হচ্ছে। এমন ক্রান্তিলগ্নে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার ঘোষণা দিয়েছে বার্সেলোনা। কাতালান সরকারের স্বাস্থ্য বিভাগের জন্য নিজেদের স্টেডিয়াম কাম্প নউ ছেড়ে দিয়েছে ক্লাবটি। স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকের গবেষণার জন্য খুলে দিয়েছে ইনোভেশন হাব।