করোনাভাইরাস: অসহায়দের পাশে ফুটবলার বিপলু

সিলেট জেলা স্টেডিয়ামের মোড়ে মাস্ক পরা এক যুবক নামলেন সিএনজি থেকে। এরপর ব্যাগভর্তি জিনিস এক এক জনকে দিলেন। ফেইসবুকে ছড়িয়ে পড়া ভিডিওর এই যুবকের নাম বিপলু আহমেদ। সিলেটেরই ছেলে। জাতীয় ফুটবল দলের উইঙ্গার তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2020, 02:24 PM
Updated : 26 March 2020, 03:09 PM

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশে একরকম স্থবিরতা বিরাজ করছে। অফিস-আদালতের মতো খেলাধুলাও বন্ধ। কিন্তু দিন আনে দিন খায়-এই মানুষগুলোর জীবনে নেমে এসেছে বিভীষিকা।

এই দুঃসময়ে সাধারণ খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতেই এই প্রচেষ্টা নেওয়ার কথা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন বিপলু। ফুটবলারদের ও সমাজের সামর্থ্যবান মানুষেরও এই সময়ে এগিয়ে আসার আহ্বান জানালেন ২০ বছর বয়সী এই মিডফিল্ডার।

“করোনাভাইরাসের কারণে সবকিছু লকডাউন হয়ে গেছে। যারা দিন আনে দিন খায়, তারা খুবই খারাপ অবস্থায় আছে। যারা রিকশা চালায় বা মজুর শ্রেণি, তারা তো এখন রিকশাও চালাতে পারছে না। কাজও করতে পারছে না। তাই আমার সামর্থ্য অনুযায়ী আমার দিক থেকে যতটা পারি চেষ্টা করেছি।”

“সবার প্রতি আমার আহ্বান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করুন। ফুটবলার ও যারা সামর্থ্যবান, তাদের কাছে প্রত্যাশা এই দুঃসময়ে সাধারণ মানুষের সাহায্যে এগিয়ে আসবে। যারা কষ্টে আছে, তাদের পাশে দাঁড়ান।”

লিগ বন্ধ। তাই সিলেটে সময় কাটছে বসুন্ধরা কিংসের এই মিডফিল্ডারের। লাওসকে হারিয়ে বাংলাদেশকে ২০১৮ সালের বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমি-ফাইনালে তোলা বিপলু জানালেন ফিটনেস ধরে রাখতে ঘরেই যতটুকু পারছেন অনুশীলন করছেন।

“এখন যে পরিস্থিতি বাইরে যাওয়ার সুযোগ নেই। জিম ব্যবহারও করতে পারছি না। তাই ঘরে বসে যতটুকু পারছি, ফিটনেস ধরে রাখার জন্য অনুশীলন করছি।”