করোনাভাইরাস: স্বেচ্ছাসেবী মরিনিয়ো

করোনাভাইরাসে আক্রান্তদের সহায়তার জন্য ক্রীড়াঙ্গনের অনেকেই অনেকভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তাদের দলে সামিল হলেন টটেনহ্যাম হটস্পারের পর্তুগিজ কোচ জোসে মরিনিয়ো। করোনাভাইরাস সঙ্কটে নর্থ লন্ডনে ঘরে আটকে থাকা প্রবীণ বাসিন্দাদের সহায়তার জন্য স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছেন দুইবারের চ্যাম্পিয়ন্স লিগজয়ী এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2020, 07:01 AM
Updated : 24 March 2020, 08:39 AM

টটেনহ্যামের ট্রেনিং গ্রাউন্ডের কাছেই ‘এজ ইউকে’ ও ‘লাভ ইয়োর ডোরস্টেপ’ নামে দুটি স্বেচ্ছাসেবী সংগঠন এলাকার প্রবীণ বাসিন্দাদের সহায়তার জন্য কাজ করছে। তাদের হয়ে খাবার পার্সেল ও অন্যান্য প্রয়োজনীয় রসদ প্রস্তুতের কাজে সহায়তা করেন মরিনিয়ো।

রিয়াল মাদ্রিদের সাবেক এই কোচকে ধন্যবাদ জানিয়ে সোমবার নিজেদের টুইটার পেজে একটি ভিডিও পোস্ট করে ‘লাভ ইয়োর ডোরস্টেপ’ সংগঠনটি। স্বেচ্ছাসেবী হিসেবে এগিয়ে আসার কারণ জানান মরিনিয়ো।

 

“আমি এখানে এসেছি ‘এজ ইউকে’ এনফিল্ড ও ‘লাভ ইয়োর ডোরস্টেপ’ এনফিল্ডকে সাহায্য করতে। অবশ্যই আপনিও খাদ্য, অর্থ দিয়ে অথবা স্বেচ্ছাসেবী হয়ে সহায়তা করতে পারেন।”

জনস হপকিন্স ইউনিভার্সিটি হালনাগাদ যে হিসাব দিয়েছে, তাতে যুক্তরাজ্যে নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৭০০ ছাড়িয়ে গেছে, মৃত্যু হয়েছে ৩৩৬ জনের।  ইউপোরে ইতালি, স্পেন, ফ্রান্সের পর যুক্তরাজ্যেই মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সোমবার রাতে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিন সপ্তাহের বিধিনিষেধ জারি করেন, যাকে সংবাদপত্রের ভাষায় ‘লকডাউন’ বলা হচ্ছে।

তবে দেশের প্রবীণ বাসিন্দাদের ১২ সপ্তাহ হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

গত ডিসেম্বরের শেষে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী এই ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ১৬৮টি দেশে। জনস হপকিন্স ইউনিভার্সিটির টালি অনুযায়ী, বিশ্বে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮১ হাজার ছাড়িয়ে গেছে, মৃত্যু হয়েছে সাড়ে ১৬ হাজার মানুষের। আর আক্রান্তদের মধ্যে ১ লাখ ১৩০০ জনের বেশি মানুষ ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।