প্লেস্টেশনে সেরা রিয়ালের আসেনসিও

গুরুতর হাঁটুর চোটে দীর্ঘদিন ধরে মাঠের বাইরে থাকা রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড মার্কো আসেনসিও চ্যাম্পিয়ন হয়েছেন লা লিগার ফিফা ২০ ভিডিও গেম টুর্নামেন্টে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2020, 09:19 AM
Updated : 23 March 2020, 09:24 AM

করোনাভাইরাসের কারণে লা লিগাসহ বিশ্বের প্রায় সব খেলাধুলাই বন্ধ রয়েছে। এই সময় লা লিগার ফুটবলাররা বেছে নেন প্লেস্টেশনকে। স্প্যানিশ শীর্ষ লিগের সমর্থনে অনলাইনভিত্তিক এই টুর্নামেন্ট আয়োজন করেন ইস্পোর্টস ধারাভাষ্যকার স্পেনের ইবাই লিয়ানোস।

রিয়ালের হয়ে রোববারের ফাইনালে লেগানেসের আইতর রুইবালকে ৪-১ ব্যবধানে হারান আসেনসিও। এক লক্ষ ৭০ হাজারের বেশি মানুষ আসেনসিওর খেলা দেখেছেন।

লা লিগার ১৮টি দল অংশ নিয়েছিল এই টুর্নামেন্টে। ফিফা ২০ এর মূল প্রতিদ্বন্দ্বী 'প্রো ইভোলুশন সকার' এর প্রস্তুতকারী জাপানি প্রতিষ্ঠান কোনামি, যা কিনা বার্সেলোনা ও রিয়াল মায়োর্কার স্পন্সরও। এই কারণে এই দুই দল টুর্নামেন্টে অংশ নিতে পারেনি।

স্পেনের টেলিভিশনে সম্প্রচার হওয়া এই টুর্নামেন্ট থেকে আয় হয়েছে এক লক্ষ ৪০ হাজার ইউরোর বেশি; যা ব্যয় হবে কভিড-১৯ রোগের সঙ্গে লড়াইয়ের কাজে। এই রোগে সবশেষ খবর পাওয়া পর্যন্ত মারা গেছে ১৩ হাজার ৫৪০ জনের বেশি; স্পেনে মারা গেছে এক হাজার ৭২০ জনেরও বেশি মানুষ।