করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে লেভানদোভস্কি

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া ফুটবলারদের তালিকায় যুক্ত হলেন এবার রবের্ত লেভানদোভস্কি। বায়ার্ন মিউনিখের এই পোলিশ ফরোয়ার্ড ১০ লাখ ইউরো দান করেছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2020, 10:01 AM
Updated : 22 March 2020, 10:01 AM

তার ক্লাব সতীর্থ লেয়ন গোরেটস্কা ও জসুয়া কিমিচ শুক্রবার ‘উইকিককরোনা’ হ্যাশট্যাগে একটি ক্যাম্পেইন চালু করেছেন। সেখানে জার্মানির এই দুই ফুটবলার দান করেছেন পাঁচ লাখ ইউরো করে।

লেভানদোভস্কি ও তার স্ত্রী আনা এক বিবৃতিতে এই লড়াইয়ে অন্যদেরও সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন।

“আজ আমরা সবাই এক দলে খেলছি। আসুন, এই লড়াইয়ে সবাই মিলে শক্তিশালী হয়ে উঠি। যদি কাউকে সাহায্য করতে পারি, তাহলে চলুন করি।”

লেরয় সানে, মাটস হুমেলস, ইউলিয়ান ড্রাক্সলার, ইয়োনাস হেক্টর, বেনেডিক্ট হোভেডেস, জেবাস্টিয়ান রুডির মতো জার্মানি ও বুন্দেসলিগার আরও কয়েকজন ফুটবলার মিলে আরও ১৬ লাখ ১০ হাজার ইউরো দান করেছেন।

তাদের এই অর্থ দেওয়া হবে স্থানীয় ফুড ব্যাংক, হাসপাতালের চিকিত্সা সরঞ্জাম কিনতে, ব্লাড ব্যাংক ও গৃহহীনদের মাঝে; করোনাভাইরাসের সংকটময় মুহূর্তে যাদের তাৎক্ষণিক সাহায্য প্রয়োজন।

শুধু বুন্ডেসলিয়ার খেলোয়াড়রা নন, আল্ট্রা গ্রুপস নামে জার্মানির একটি ফুটবল সমর্থক গোষ্ঠীও মানুষদের সাহায্যে এগিয়ে এসেছে।

জন হপকিন্স ইউনিভার্সিটির দেওয়া সবশেষ তথ্য অনুযায়ী জার্মানিতে ২১ হাজার ৮২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৭৫ জন।