মেসির সঙ্গে আর্জেন্টাইন ক্লাবে ফিরতে চান পচেত্তিনো

ভবিষ্যতে শৈশবের ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজের কোচ হিসেবে ফেরার ইচ্ছার কথা জানিয়েছেন মাউরিসিও পচেত্তিনো। আর্জেন্টাইন ক্লাবটিতে বার্সেলোনা তারকা লিওনেল মেসিকে পাশে চান সাবেক টটেনহ্যাম হটস্পার কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2020, 10:59 AM
Updated : 20 March 2020, 10:59 AM

পচেত্তিনো তার খেলোয়াড়ি জীবন শুরু করেছিলেন নিওয়েলসে। ক্লাবটির যুব একডেমি থেকে ১৯৮৯ সালে তিনি উঠে আসেন। এরপর ১৯৯৪ সালে যোগ দেন স্প্যানিশ ক্লাব এস্পানিওলে।

গত নভেম্বরে আর্জেন্টাইন এই কোচকে বরখাস্ত করে টটেনহ্যাম। এরপর থেকে তার ভবিষ্যৎ নিয়ে নানা গুঞ্জন চলছে। ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদে যোগ দিতে পারেন বলেও খবর এসেছে।

৪৮ বছর বয়সী পচেত্তিনো আর্জেন্টিনার এক রেডিওকে জানালেন, ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসিকে সঙ্গে নিয়ে তিনি নিওয়েলসে ফিরতে চান।

“আশা করি, একদিন আমি এই ক্লাবে ফিরব। আমি এখন অপেক্ষা করতে পারি, সম্ভবত এটি ১০ বছরের মধ্যে হবে, (লিওনেল) মেসির সঙ্গে।“

১৯৯৪ থেকে ২০০০ সাল পর্যন্ত মেসিরও ফুটবলে হাতেখড়ি নিওয়েলসে। ভবিষ্যতে শৈশবের ক্লাবে ফেরার ইচ্ছার কথা আর্জেন্টাইন ফরোয়ার্ড নিজেও জানিয়েছেন অনেক সময়।

এস্পানিওলের হয়ে কোচিং ক্যারিয়ার শুরু করা পচেত্তিনো ২০১৩ সালে সাউথ্যাম্পটনের কোচ হয়ে ইংল্যান্ডে পা রাখেন। ২০১৪ সালের মে মাসে টটেনহ্যামের দায়িত্ব নেওয়ার পর পাঁচ বছর ক্লাবটির কোচ ছিলেন তিনি। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলার পাশাপাশি তার অধীনে গত চার মৌসুমে লিগে সেরা চারে ছিল ইংলিশ ক্লাবটি।