পিছিয়ে গেল ইউরো-২০২০

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে একের পর এক ফুটবল লিগগুলো স্থগিত হয়ে যাওয়ায় শঙ্কা জেগেছিল আগেই। এবার সেটি সত্যি হলো। আগামী জুন-জুলাইয়ে হতে যাওয়া ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ এক বছরের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2020, 12:56 PM
Updated : 17 March 2020, 03:41 PM

ইউরোপীয় ফুটবলের জরুরি সভার পর বিভিন্ন দেশ টুইট করে টুর্নামেন্ট পিছিয়ে দেওয়ার কথা জানায়। পরে উয়েফা ইউরো পিছিয়ে দেওয়ার খবর নিশ্চিত করে।

করোনাভাইরাসের আতঙ্কে বিশ্বের প্রায় সব খেলাধুলা এরই মধ্যে বন্ধ হয়ে গেছে। গত সপ্তাহে একে একে স্থগিত করা হয় ইউরোপের শীর্ষ পাঁচ লিগ, চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ। মূলত তখনই ইউরোর মাঠে গড়ানো নিয়ে শঙ্কা জাগে।

সমস্যা সমাধানে ৫৫ সদস্য সংস্থার প্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে আলোচনায় বসে উয়েফা। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

আগের সূচি অনুযায়ী এ বছরের জুন-জুলাইয়ে হওয়ার কথা ছিল এবারের আসর। নতুন সূচি অনুযায়ী তা আগামী বছরের ১১ জুন থেকে ১১ জুলাইয়ে আয়োজনের প্রস্তাব করা হয়েছে। উয়েফার অন্য টুর্নামেন্টের সূচি পরবর্তীতে ঘোষণা করবে ইউরোপের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।

ইউরো এক বছরের জন্য পিছিয়ে যাওয়ায় স্থগিত হয়ে যাওয়া ইউরোপিয়ান লিগগুলোর আসর পূর্ণ হওয়ার সম্ভাবনা জেগেছে। করোনাভাইরাস পরিস্থিতির আশানুরূপ উন্নতি হলে প্রতিযোগিতাগুলো এখন তা পুষিয়ে নেওয়ার সময় ও সুযোগ পাবে বলে ধারণা করা হচ্ছে।