৭ গোলের রোমাঞ্চে বসুন্ধরাকে হারাল চট্টগ্রাম আবাহনী

শুরুতে তিন গোলে এগিয়ে গিয়ে দারুণ কিছুর সম্ভাবনা প্রবলভাবে জাগালো বসুন্ধরা কিংস। দৃশ্যপট বদলে গেল একটু একটু করে। দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে অসাধারণ এক প্রত্যাবর্তনের গল্প লিখল চট্টগ্রাম আবাহনী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2020, 11:39 AM
Updated : 15 March 2020, 03:14 PM

নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে রোববার বাংলাদেশ প্রিমিয়ার লিগে সাত গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচটি ৪-৩ ব্যবধানে জেতা চট্টগ্রাম আবাহনীর ছয় ম্যাচের পয়েন্ট ১৩। টানা দ্বিতীয় হারের স্বাদ পাওয়া বসুন্ধরা কিংসের পয়েন্ট ১০।

শুরু থেকে চট্টগ্রাম আবাহনীর রক্ষণে চাপ দিলেও কাঙ্ক্ষিত গোল পাচ্ছিল না আগের ম্যাচে মোহামেডান স্পোর্টিংয়ের কাছে চলতি লিগে প্রথম হারের স্বাদ পাওয়া বসুন্ধরা কিংস। প্রথমার্ধের শেষ দিকের দুই গোলে এগিয়ে থাকার স্বস্তি নিয়ে বিরতিতে যায় লিগের শিরোপাধারীরা।

৪৩তম মিনিটে তাজিকিস্তানের ফরোয়ার্ড আখতাম নাজারভ স্পট কিকে দলকে এগিয়ে নেন। ডি-বক্সে দেনিয়েল কলিনদ্রেস সোলেরা ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

প্রথমার্ধের যোগ করা সময়ে কোস্টারিকার ফরোয়ার্ড সোলেরার ফ্রি কিকের পর ডি-বক্সের ভেতর থেকে জালে বল জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টিনার ডিফেন্ডার নিকোলাস দেলমন্তে।

৫৯তম মিনিটের গোলে বসুন্ধরা কিংস ম্যাচের লাগাম মুঠোয় নেয়। বাঁ দিক থেকে বখতিয়ার দুইশবেকভের ছোট পাস ধরে ডান পায়ের কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন সোলেরা।

তিন মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচ জমিয়ে তোলে চট্টগ্রাম আবাহনী। ৬৪তম মিনিটে বাইলাইন থেকে নাজির ইসলামের বাড়ানো ক্রসে হেডে জাল খুঁজে নেন কোত দি ভয়ার ফরোয়ার্ড চার্লস দিদিয়ের।

এরপর স্পট কিক থেকে স্কোরলাইন ৩-২ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিক্সন রোচা। এএফসি কাপে টিসি স্পোর্টসের বিপক্ষে পেনাল্টি সেভ করা বসুন্ধরা কিংস গোলরক্ষক আনিসুর রহমান জিকো এবার পারেননি।

৮৭তম মিনিটের গোলে সমতায় ফেরে চট্টগ্রাম আবাহনী। ডান দিক থেকে মানাফ রাব্বীর ক্রসে গোলমুখ থাকা রোচা নিখুঁত প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সতীর্থের লম্বা পাস ধরে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা রাব্বীর ক্রস থেকে পাওয়া বল জালে জড়িয়ে দেন চিনেডু ম্যাথিউ। বসুন্ধরা কিংসের টানা দ্বিতীয় হারও নিশ্চিত হয়ে যায়।