গোলরক্ষকদের ‘মেসি’ ওবলাক

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর দ্বিতীয় লেগে লিভারপুলকে হারানোর পথে দুর্দান্ত সব সেভ করা গোলরক্ষক ইয়ান ওবলাককে প্রশংসায় ভাসিয়েছেন আতলেতিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমেওনে। স্লোভেনিয়ার এই গোলরক্ষককে তিনি তুলনা করেছেন বার্সেলোনার লিওনেল মেসির সঙ্গে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2020, 12:24 PM
Updated : 12 March 2020, 12:24 PM

অ্যানফিল্ডে বুধবার অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে ৩-২ গোলের জয় পায় আতলেতিকো। ম্যাচটিতে মোহামেদ সালাহ, রবের্তো ফিরমিনো ও সাদিও মানেদের মোট ৯টি প্রচেষ্টা প্রতিহত করেন ওবলাক।

জর্জিনিয়ো ভেইনালডামের হেডে ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ালেও নির্ধারিত সময়ে লিভারপুলের মুহুর্মুহু আক্রমণ ঠেকাতে ওবলাকের ভূমিকা ছিল অসামান্য। অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে লিভারপুলকে ২-০ গোলে এগিয়ে নেন ফিরমিনো। প্রথম লেগে ১-০ গোলে জেতা আতলেতিকো তখন দুই লেগ মিলে ২-১ ব্যবধানে পিছিয়ে। পরে দুটি দারুণ ফিনিশিংয়ে সফরকারীদের এগিয়ে নেন মার্কোস লরেন্তে। আর শেষ দিকে আলভারো মোরাতার গোলে দুই লেগ মিলে ৪-২ গোলের অগ্রগামিতায় পরের ধাপে ওঠে মাদ্রিদের দলটি।

রোমাঞ্চকর ম্যাচে অসাধারণ জয়ের পর ম্যাচ সেরা হওয়া ওবলাককে বিশ্বের সেরা গোলরক্ষকের তকমা দিয়েছেন সিমেওনে।

“আমাদের একজন গোলরক্ষক আছে যে বিশ্বসেরা, এতে কোনো সন্দেহ নেই। বেশ কিছুদিন ধরে আমি এটা বলে আসছি।”

“এটা বার্সেলোনার মত, যাদের মেসি আছে। সে যেমন তার আক্রমণাত্মক খেলা দিয়ে ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়, ওবলাক তার সেভ দিয়ে সেসব আক্রমণ রুখে দেয়।”