নেইমারের নৈপুণ্যে শেষ আটে পিএসজি

করোনাভাইরাসের শঙ্কায় খেলা হলো ফাঁকা মাঠে। পিএসজির গ্যালারির এই দৃশ্য অচেনা হলেও নেইমার, আনহেল দি মারিয়াদের দেখা গেল চেনা ছন্দে। বরুসিয়া ডর্টমুন্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠল পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2020, 10:01 PM
Updated : 12 March 2020, 08:31 AM

নিজেদের মাঠে বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ২-০ গোলে জিতেছে পিএসজি। দুই লেগ মিলিয়ে ৩-২ গোলের অগ্রগামিতায় সেরা আটে উঠেছে টমাস টুখেলের দল।

২৫তম মিনিটে বাঁ দিক থেকে এদিনসন কাভানির দূরের পোস্টে নেওয়া শট শেষ মুহূর্তে পা ছুঁয়ে কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক। কর্নার থেকে পাওয়া সুযোগ কাজে লাগাতে পারেনি প্রথম লেগে ডর্টমুন্ডের মাঠে ২-১ গোলে হেরে আসা পিএসজি।

তিন মিনিট পর কাঙ্ক্ষিত গোলের দেখা পায় লিগ ওয়ানের চ্যাম্পিয়নরা। ডান দিক থেকে দি মারিয়ার কর্নারে ডাইভিং হেডে জাল খুঁজে নেন নেইমার। প্রথম লেগে ডর্টমুন্ডের মাঠে হারের ঘাটতি পুষিয়ে সমতায় ফেরার সঙ্গে অ্যাওয়ে গোলের সুবাদে কার্যত এগিয়ে যায় পিএসজি।

প্রথমার্ধের যোগ করা সময়ে পাবলো সারাবিয়া দূরের পোস্ট লক্ষ্য করে ক্রসের মতো শট নিয়েছিলেন; লেফট ব্যাক হুয়ান বের্নাত আলতে টোকায় বল ঠিকানায় পৌঁছে পিএসজির কোয়ার্টার-ফাইনালে খেলার সম্ভাবনা আরও উজ্জ্বল করেন।

৫৪তম মিনিটে দি মারিয়ার বাঁ পায়ের শট লক্ষ্যভ্রষ্ট হলে ব্যবধান বাড়েনি। ৭০তম মিনিটে কিলিয়ান এমবাপের প্রচেষ্টাও লক্ষ্যভ্রষ্ট। পাঁচ মিনিট পর এমরে কানও পারেননি ডর্টমুন্ডকে কাঙ্ক্ষিত গোল এনে দিতে।

৮৯তম মিনিটে কান লালকার্ড দেখলে ডর্টমুন্ডের ম্যাচ ফেরার পথ আরও কঠিন হয়ে যায়। আক্রমণে ওঠা নেইমারকে পেছন থেকে ফাউল করার পর জার্মান এই মিডফিল্ডার ব্রাজিলিয়ান তারকার সঙ্গে তর্কে জড়ান। এক পর্যায়ে নেইমারকে ধাক্কা মেরে ফেলে দেন। দুই পক্ষের খেলোয়াড়রাও জড়িয়ে পড়েন হাতাহাতি, ধাক্কাধাক্কিতে।

এই ঘটনায় নেইমার, মার্কিনিয়োস ও ৭৯তম মিনিটে চোট পেয়ে মাঠ ছেড়ে গ্যালারিতে বসে থাকা দি মারিয়াকেও হলুদ কার্ড দেখান রেফারি।