অদ্ভুত উপমায় দলের প্রশংসা করলেন ব্রুসন

বসুন্ধরা কিংসের পারফরম্যান্সের মূল্যায়নে দারুণ এবং অদ্ভূতুড়ে উপমা দিলেন দলটির কোচ অস্কার ব্রুসন। বললেন, বাংলাদেশি বাঘ আর স্পেনের ষাড় কাঁধে কাঁধ মেলালে যেমন পারফরম্যান্স হয়, তেমন খেলেছে দল। এরনান বার্কোস ও দেনিয়েল কলিনদ্রেস সোলেরার বোঝাপড়া বোঝাতে টানালেন ‘স্বামী-স্ত্রী’ প্রসঙ্গও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2020, 01:20 PM
Updated : 24 March 2020, 10:47 AM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার এএফসি কাপের ‘ই’ গ্রুপের ম্যাচে মালদ্বীপের দল টিসি স্পোর্টসকে ৫-১ গোলে উড়িয়ে দেয় বাংলাদেশের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। বার্কোস ৪টি ও সোলেরা একটি গোল করেন। এই দুই ফরোয়ার্ডের আলাদাভাবে প্রশংসা করলেও বড় জয়ের কৃতিত্ব পুরো দলকে দিচ্ছেন ব্রুসন।

“মালদ্বীপে সমুদ্রে অনেক রকমের মাছ আছে। কিন্তু মাছের মধ্যে হাঙরও আছে। টিসি স্পোর্টসও সেরকম দল। আজকে আমাদের দলের যে ফল, আমি বলব তা বাংলা টাইগার আর স্প্যানিশ বুলসের মিশ্রণে এসেছে।”

“আগে থেকে দলে কলিনদ্রেস ছিল। এরপর বার্কোস যোগ দিয়েছে। মাঠে দুজনের বোঝাপড়া দেখার মতো; ওদের মধ্যে বোঝাপড়া অনেকটা স্বামী-স্ত্রীর মতো।”

“প্রতিপক্ষের রক্ষণে আমরা নির্ণায়ক ছিলাম। ধারালো ছিলাম। বার্কোস বিশ্বমানের খেলোয়াড়। প্রথমবারের মতো বাংলাদেশে এসেছে; বসুন্ধরার হয়ে খেলল….সে আসলেই অসাধারণ। তবে শুধু সে নয়, বিপলু, ইব্রাহিম সবাই ভালো করেছে।”

“গত মৌসুমে দলের যখন প্রয়োজন ছিল, জিকো তার মান দেখিয়েছে। শট সেভ করেছে। পেনাল্টি আটকেছে। ফ্যান্টাসটিক খেলোয়াড়। আজও প্রথম পেনাল্টি সে ঠেকিয়েছিল (ফিরতি শট আটকাতে পারেনি)। এরপর সে দ্বিতীয় পেনাল্টি দুই দফা সেভ করেছে। জিকো একজন উইনার।”