চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে লাইপজিগ, আতালান্তা

নিজেদের মাঠে প্রথম লেগে হেরে যাওয়ায় কাজটা বেশ কঠিন ছিল টটেনহ্যাম হটস্পারের জন্য। চোটের জন্য শক্তি হারানো দলটি প্রতিপক্ষের মাঠে একদমই সুবিধা করতে পারেনি। দ্বিতীয় লেগে তাদের উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে জায়গা করে নিয়েছে লাইপজিগ। ভালেন্সিয়াকে আবারও হারিয়ে সেখানে তাদের সঙ্গী আতালান্তা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2020, 10:55 PM
Updated : 11 March 2020, 06:35 AM

শেষ ষোলোর ফিরতি লেগে মঙ্গলবার ঘরের মাঠে ৩-০ গোলে জিতেছে লাইপজিগ। প্রতিপক্ষের মাঠে ৭ গোলের রোমাঞ্চে ৪-৩ ব্যবধানে জিতেছে আতালান্তা। ইতালিয়ান দলটির হয়ে চারটি গোলই করেছেন ইয়োসিপ ইলিচিচ।

ঘরের মাঠে শুরুতেই ইংলিশ প্রিমিয়ার লিগের দল টটেনহ্যামের জালে দুইবার বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় লাইপজিগ। দুটি গোলই করেন মার্সেল সাবিৎজার।

দশম মিনিটে ২২ গজ দূর থেকে জাল খুঁজে নেন অস্ট্রিয়ান এই ফরোয়ার্ড। আরেকটু ভালো করতে পারতেন টটেনহ্যাম কিপার উগো লরিস। ২১তম মিনিটে অরক্ষিত সাবিৎজারের হেডে হাত ছোঁয়ালেও গোল ঠেকাতে পারেননি তিনি।

৮৭তম মিনিটে স্কোর লাইন ৩-০ করে ফেলেন এমিল ফোরসবার্গ। প্রথম লেগে টটেনহ্যামের মাঠে ১-০ গোলে জেতা বুন্ডেসলিগার দল লাইপজিগ ৪-০ গোলের অগ্রগামিতায় যায় কোয়ার্টার-ফাইনালে।

ভালেন্সিয়ার মাঠে তৃতীয় মিনিটে সফল স্পট কিকে আতালান্তাকে এগিয়ে নেন ইলিচিচ। ২১তম মিনিটে কেভিন গামেইরোর গোলে সমতা ফেরায় স্বাগতিকরা।

৪৩তম মিনিটে আবার পেনাল্টি থেকে আতালান্তাকে এগিয়ে নেন ইলিচিচ। ৫১তম মিনিটে দ্বিতীয়বার ম্যাচে সমতা আনেন গামেইরো।

৬৭তম মিনিটে ফেরান তোরেসের গোলে এগিয়েও যায় ভালেন্সিয়া। স্লোভেনিয়ান মিডফিল্ডার ইলিচিচের জাদুর তখনও বাকি। ৭১তম মিনিটে চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে বয়সী খেলোয়াড় হিসেবে প্রতিপক্ষের মাঠে হ্যাটট্রিক করে দলকে ফেরান সমতায়। এ দিন তার বয়স ছিল ৩২ বছর ৪১ দিন।

৮২তম মিনিটে দলকে এগিয়ে নেন ইলিচিচ। এবার আর সমতা ফেরাতে পারেনি ভালেন্সিয়া। ৮-৪ গোলের অগ্রগামিতায় শেষ আটে পৌঁছায় আতালান্তা।