এভারটনকে উড়িয়ে দিল চেলসি

ইংলিশ গোলরক্ষক পিকফোর্ডের উপর দিয়ে যেন ঝড় বয়ে গেল। প্রথমার্ধে দুই গোলে এগিয়ে যাওয়া চেলসি দ্বিতীয়ার্ধেও দুইবার পেল জালের দেখা। দুর্দান্ত ফুটবলে নিজেদের মাঠে এভারটনকে উড়িয়ে দিল ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2020, 03:56 PM
Updated : 8 March 2020, 04:34 PM

স্ট্যামফোর্ড ব্রিজে রোববার প্রিমিয়ার লিগে ৪-০ গোলে জিতেছে চেলসি। প্রথমার্ধে গোল দুটি করেন ম্যাসন মাউন্ট ও পেদ্রো। দ্বিতীয়ার্ধে উইলিয়ান ও অলিভিয়ে জিরুদের গোলে বড় জয় নিশ্চিত করে দলটি।

গত ডিসেম্বরে এভারটনের মাঠে ৩-১ ব্যবধানে হেরেছিল চেলসি। লিগের শেষ ম্যাচ তারা ২-২ ড্র করেছিল বোর্নমাউথের মাঠে।

এফএ কাপে মঙ্গলবার লিভারপুলকে হারানো ম্যাচের একাদশে একটি পরিবর্তন আনেন চেলসি কোচ। চোট পাওয়া মাতেও কোভাচিচের জায়গায় সুযোগ পান মাউন্ট। দারুণভাবে সুযোগটা কাজে লাগান এই তরুণ মিডফিল্ডার।

ম্যাচের অষ্টম মিনিটে ২১ বছর বয়সী মাউন্টকে দারুণভাবে রুখে দেন এভারটন গোলরক্ষক পিকফোর্ড। তবে চতুর্দশ মিনিটে ইংল্যান্ড জাতীয় দলের এই গোলরক্ষক ডানে ঝাঁপিয়েও শেষ রক্ষা করতে পারেননি। ডি বক্সে পেদ্রোর বাড়ানো বল দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন মাউন্ট।

সাত মিনিট পর পেদ্রো নিজে নাম লেখান স্কোরকার্ডে। রস বার্কলের রক্ষণচেরা পাস পেয়ে বল নিয়ে সোজাসুজি ডি বক্সে ঢুকে ডান পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশ এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধেও কার্লো আনচেলত্তির দলের উপর চাপ ধরে রাখে স্বাগতিকরা। ইতালিয়ান কোচের সাবেক ক্লাবে ফেরাটা দুঃস্বপ্নে পরিণত করে ৫১তম মিনিটে ব্যবধান আরও বাড়ান উইলিয়ান।

ডি বক্সের অনেক বাইরে থেকে আচমকা জোরালো নিচু শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ডানে ঝাঁপিয়েও বলের নাগাল পাননি পিকফোর্ড।

তিন মিনিট পর ব্যবধানে ৪-০ করে ফেলে জিরুদ। বাম প্রান্ত থেকে উইলিয়ানের উঁচু ক্রসে জটলার মধ্য থেকে ডান পায়ের টোকায় ঠিকানা খুঁজে নেন ফরাসি এই ফরোয়ার্ড।

ব্যবধান বাড়তে পারত আরও। পেদ্রো, বার্কলে ও সেসার আসপিলিকুয়েতার তিনটি আক্রমণ দারুণ দক্ষতায় রুখে দেন পিকফোর্ড।

২৯ ম্যাচে ১৪ জয় ও ৬ ড্রয়ে ৪৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে চেলসি। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স।

২৯ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল।