প্রথম হার আবাহনীর

ম্যাড়মেড়ে প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও আবাহনী লিমিটেডের খেলায় ফেরেনি চেনা ছন্দ। দ্বিতীয়ার্ধের গোলে ২০১৭-১৮ মৌসুমের চ্যাম্পিয়নদের চলতি প্রিমিয়ার লিগে প্রথম হারের স্বাদ দিয়েছে চট্টগ্রাম আবাহনী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2020, 02:42 PM
Updated : 7 March 2020, 02:42 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার ২-০ গোলে জিতে চট্টগ্রাম আবাহনী। পাঁচ ম্যাচে তিন জয় ও একটি করে ড্র ও হারে ১০ পয়েন্ট বন্দরনগরীর দলটির। ১০ পয়েন্ট আবাহনীর।

গোলশূন্য প্রথমার্ধে আবাহনী কোনো শটই গোলমুখে রাখতে পারেনি। ষোড়শ মিনিটে রায়হান হাসানের থ্রো ইনে কেরভেন্স ফিলস বেলফোর্টের হেড পোস্টের বাইরে যায়। পরের মিনিটে মামুনুল ইসলামের কর্নারে মেইলসন আলভেসের হেডও লক্ষ্যভ্রষ্ট হয়।

চট্টগ্রাম আবাহনী প্রথমার্ধে একটি শটই গোলমুখে রাখতে সক্ষম হয়। কিন্তু ৩৯তম মিনিটের প্রচেষ্টায় গোল মেলেনি। ৩০ গজ দূর থেকে শুকুর আলির ফ্রি কিক রক্ষণ দেয়াল পেরিয়ে সোজা শহীদুল আলম সোহেলের গ্লাভসে জমে যায়।

দ্বিতীয়ার্ধের অষ্টাদশ মিনিটে রাকিব হোসেনের কাটব্যাক থেকে চার্লস দিদিয়ের ডি-বক্সের বাইরে থেকে জাল খুঁজে নিলে এগিয়ে যায় চট্টগ্রামের দলটি। শেষ দিকে সোহেল রানার ক্রসে নাবীব নেওয়াজ জীবনের সাইড ভলি ফিরিয়ে দলকে জয়ের পথে রাখেন নাঈম শেখ।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে বাঁ পায়ের দারুণ শটে নাসিরুল ইসলাম লক্ষ্যভেদ করলে চট্টগ্রাম আবাহনীর জয় নিশ্চিত হয়ে যায়। 

দিনের অন্য ম্যাচে সিলেট জেলা স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ২-০ গোলে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। ষষ্ঠ মিনিটে রাফায়েল ওডোইন দলকে এগিয়ে নেওয়ার পর ২৮তম মিনিটে এলিসন উডোকা ব্যবধান দ্বিগুণ করেন।

কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে লিগের শিরোপাধারী বসুন্ধরা কিংসকে ১-০ গোলে হারায় মোহামেডান স্পোর্টিং ক্লাব।

ময়মনসিংহের রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে ২-১ গোলে জিতেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।