জয়ের পথে ফিরল লিভারপুল

শুরুতেই পিছিয়ে পড়া লিভারপুল ঘুরে দাঁড়াল দারুণভাবে। ঘরের মাঠে পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলের দল বোর্নমাউথকে হারিয়ে জয়ের পথে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2020, 02:36 PM
Updated : 7 March 2020, 02:47 PM

অ্যানফিল্ডে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-১ গোলে জিতেছে লিভারপুল। শুরুতেই কালাম উইলসনের গোলে পিছিয়ে পড়ার পর আট মিনিটের ব্যবধানে দুই গোল করে দলকে এগিয়ে নেন মোহামেদ সালাহ ও সাদিও মানে।

এই জয়ে শিরোপা দৌড়ে ২৫ পয়েন্টে এগিয়ে গেল ‘অল রেডস’ নামে পরিচিত দলটি। আর তিন ম্যাচ জিতলে কোনো হিসেব ছাড়াই প্রিমিয়ার লিগ যুগে নিজেদের প্রথম শিরোপা জিতবে তারা।

আগের ম্যাচে ওয়াটফোর্ডের মাঠে ৩-০ ব্যবধানে হারা লিভারপুল মঙ্গলবার চেলসির বিপক্ষে ২-০ গোলে হেরে এফএ কাপ থেকে বিদায় নেয়।

একাদশে এদিন ছয়টি পরিবর্তন আনেন লিভারপুল কোচ। নিতম্বের চোটে ছিটকে যাওয়া আলিসনের জায়গায় ছিলেন স্প্যানিশ গোলরক্ষক আদ্রিয়ান।

ম্যাচের নবম মিনিটে নিজেদের অর্ধ থেকে দ্রুত পাল্টা আক্রমণে উঠে বোর্নমাউথকে এগিয়ে নেন কালাম উইলসন। ডান প্রান্ত থেকে সতীর্থের বাড়ানো ক্রসে কাছ থেকে সহজ টোকায় জালে বল পাঠান এই ইংলিশ ফরোয়ার্ড।

২৫তম মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। সাদিও মানের বাড়ানো বল ডি বক্সে পেয়ে ডান পায়ের বুদ্ধিদীপ্ত শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন সালাহ। চলতি মৌসুমে মিশরিয় ফরোয়ার্ডের এটি ১৬তম গোল।

আট মিনিট পর মাঝমাঠ থেকে ভার্জিল ভন ডাইকের বুদ্ধিদীপ্ত পাস থেকে বল পেয়ে কিছু দূর এগিয়ে সহজেই দলকে এগিয়ে নেন মানে। লিগ মৌসুমে সেনেগালের এই তারকার এটি চতুর্দশ গোল।

বাকি সময়ে স্কোরলাইনে পরিবর্তন আনার সুযোগ ছিল দুই দলের সামনেই। কিন্তু জালের দেখা মেলেনি।

বল দখলে অনেকটা পিছিয়ে থাকা সফরকারীরা পাল্টা আক্রমণে ভীতি ছড়ায়। ৬২তম মিনিটে মিডফিল্ডার জেমস মিলনার গোললাইন থেকে বল ফেরানোয় সমতা আসেনি।

৭৫তম মিনিটে মানের দূরপাল্লার শট ক্রসবার কাঁপালে বাড়েনি ব্যবধানও।

২৯ ম্যাচে ২৭ জয় ও এক ড্রয়ে ৮২ পয়েন্ট লিভারপুলের। দুই ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৫৭। ২৮ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে লেস্টার সিটি। সমান ম্যাচে ৫ পয়েন্ট পিছিয়ে চারে চেলসি। পাঁচে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৪২।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক