তৃতীয় জয় বসুন্ধরা কিংসের

শক্তিশালী বসুন্ধরা কিংসের বিপক্ষে প্রথমার্ধে দারুণ লড়াই করল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। পিছিয়ে পড়ার পর ফিরল সমতায়। কিন্তু প্রথমার্ধের শেষ দিকে ফের এগিয়ে যাওয়া বসুন্ধরা বাকিটা সময় ব্যবধান বাড়াতে না পারলেও স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2020, 11:49 AM
Updated : 4 March 2020, 12:48 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে ২-১ গোলে জেতা বসুন্ধরা কিংসের চার ম্যাচে পয়েন্ট ১০। তৃতীয় হারের স্বাদ পাওয়া রহমতগঞ্জের পয়েন্ট ১।

প্রথম মিনিটেই আক্রমণে যায় চলতি লিগে জয়হীন থাকা রহমতগঞ্জ। উজবেকিস্তানের ফরোয়ার্ড তুরায়েভ আকোবিরের হেড গোলরক্ষক আনিসুর রহমান জিকো ফেরান।

চতুর্থ মিনিটে মোহাম্মদ ইব্রাহিমের কাটব্যাকে কোস্টারিকার ফরোয়ার্ড দেনিয়েল কলিনদ্রেস সোলেরার প্লেসিং শটে জাল খুঁজে নিলে এগিয়ে যায় আগের ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে হারানো বসুন্ধরা কিংস।

প্রতি-আক্রমণ নির্ভর খেলা রহমতগঞ্জ ২৮তম মিনিটে গোছালো আক্রমণ থেকে সমতায় ফেরে। বাইরে থেকে বল নিয়ে ডি-বক্সে ঢুকে মাহমুদুল হাসান কিরনের শট ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি জিকো। আকোবিরের ফিরতি শট তার গ্লাভস ছুঁয়ে জালে জড়ায়।

প্রথমার্ধের শেষ দিকের গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লিগ চ্যাম্পিয়নরা। বিপলু আহমেদের বাড়ানো ছোট পাস ধরে কিরগিজস্তানের ফরোয়ার্ড বখতিয়ার দুইশবেকভ দুরূহ কোণ থেকে বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন।

৬৮তম মিনিটে দুইশবেকভের ২৫ গজ দূর থেকে নেওয়া ফ্রি কিক সোজা জমে যায় রাসেল মাহমুদ লিটনের গ্লাভসে। এর একটু আগে সোলেরার বাইসাইকেল কিক লক্ষ্যভ্রষ্ট হয়।

শেষ দিকে গোলরক্ষক ও রক্ষণের দৃঢ়তায় বড় বাঁচা বেঁচে যায় বসুন্ধরা কিংস। বদলি সাজিদুর রহমানের শট জিকো ফেরানোর পর আকোবিরের হেড গোললাইন থেকে ফেরান দুইশবেকভ।