উড়তে থাকা লিভারপুলকে মাটিতে নামাল ওয়াটফোর্ড

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের পথে দুর্বার গতিতে ছুটে চলা লিভারপুলকে থামাল ওয়াটফোর্ড। ইয়ুর্গেন ক্লপের দলকে লিগে প্রথম হারের স্বাদ দিল টেবিলের নিচের দিকের দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Feb 2020, 07:29 PM
Updated : 29 Feb 2020, 07:29 PM

নিজেদের মাঠে শনিবার লিভারপুলকে ৩-০ গোলে হারানো ওয়াটফোর্ড ২৭ পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চলে রয়েছে।

লিগে টানা সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ড একার করে নিতে না পারা লিভারপুল ৭৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। আগের ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ৩-২ গোলে হারিয়ে ম্যানচেস্টার সিটির ২০১৭ সালে গড়া টানা ১৮ জয়ের রেকর্ড ছুঁয়েছিল ইয়ুর্গেন ক্লপের দল।

গোলশূন্য প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিল লিভারপুল। শট নেওয়ার ক্ষেত্রে ওয়াটফোর্ড। তবে দুই দলই গোলমুখে শট রাখতে ব্যর্থ। ১৯তম মিনিটে লিভারপুলের সালাহর শট বাইরের জাল কাঁপায়।

প্রথমার্ধের যোগ করা সময়ে গোলের সুবর্ণ সুযোগ তালগোল পাকিয়ে নষ্ট করেন ওয়াটফোর্ডের ট্রয় ডেনি। প্রতিপক্ষের আক্রমণ ফেরালেও লিভারপুল গোলরক্ষক আলিসন বল গ্লাভসে জমাতে ব্যর্থ হন; সামনে থাকা ডেনি প্রথম প্রচেষ্টায় গোলরক্ষকের গায়ে মারেন। দ্বিতীয় দফায় দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যায় তার শট।

৫৪তম মিনিটে এগিয়ে যায় গত পাঁচ লিগ ম্যাচে জয়ের দেখা না পাওয়া ওয়াটফোর্ড। থ্রো ইন থেকে পাওয়া বল বুক দিয়ে নামিয়ে কাট ব্যাক দেন আবদুলাই দুকুরে। গোলমুখ থেকে নিখুঁত টোকায় লক্ষ্যভেদ করেন ইসমাইলা সার।

ছয় মিনিট পর সতীর্থের লম্বা করে বাড়ানো বল ধরে আগুয়ান আলিসনের মাথার ওপর দিয়ে বল জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন সার। ৭২তম মিনিটে সারের ব্যাক পাস থেকে দারুণ শটে লক্ষ্যভেদ করে লিভারপুলের হার অনেকটাই নিশ্চিত করে দেন ডেনি।

দিনের অন্য ম্যাচে এএফসি বোর্নমাউথের মাঠ থেকে ২-২ ড্র নিয়ে ফেরা চেলসি ৪৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে।