বার্সেলোনার খেলা সুয়ারেসের অচেনা

বার্সেলোনার বর্তমান দলটির খেলা পছন্দ হচ্ছে না লুইস সুয়ারেসের। ৮৪ বছর বয়সী সাবেক স্প্যানিশ মিডফিল্ডার কড়া সমালোচনা করেছেন লা লিগার চ্যাম্পিয়নদের খেলার ধরনের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Feb 2020, 09:48 AM
Updated : 29 Feb 2020, 10:01 AM

বার্সেলোনার হয়ে দুটি করে লা লিগা ও কোপা দেল রের শিরোপা জেতা সুয়ারেস বর্তমান দলটিতে প্রতিভার এবং খেলায় বুদ্ধিমত্তার ঘাটতি দেখছেন।

“বার্সেলোনা এখনও এক নম্বরে (লা লিগায়)। এটা হয়েছে ব্যক্তিগত নৈপুণ্যে, বিশেষ করে (লিওনেল) মেসির জন্য, সে যেকোনো জায়গা থেকে গোল করছে কিংবা অন্যদের গোলে সহায়তা করছে।” 

“ওরা এর ওপরই টিকে আছে। ওরা এমন একটা দল যাদের পা কিংবা মাথা নেই। ওরা কি খেলছে সেটা বোঝা যায় না। আগে যেমন খেলছে তেমনটা ওরা খেলছে না আবার নতুন কিছুও করছে না।”

কদিন আগে বার্সেলোনা অধিনায়ক মেসিও বলেছিলেন, এখন যেভাবে তারা খেলছেন সেভাবে খেললে চ্যাম্পিয়ন্স লিগ জেতা যাবে না। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াইয়ে নাপোলির মাঠে ১-১ গোলে ড্র করেছে দলটি।

ম্যাচে কাতালুনিয়ার দলটি পাসের পর পাস দিয়ে গেছে কিন্তু লক্ষ্যে শট রাখতে পারেনি একটিও। খেলার এই ধরনেরও সমালোচনা করেছেন সুয়ারেস।

“ফুটবলে অনেক বেশি স্পর্শ থাকছে। একের পর এক পাস অর্থহীন যদি সেখানে গোলের লক্ষ্য না থাকে। সাম্প্রতিক বছরগুলোতে ওরা চার-পাঁচজন উঁচুমানের খেলোয়াড় হারিয়েছে। এদের জায়গায় যারা এসেছে তারা পূর্বসূরিদের মতো নয়।”