ইউরোপা লিগ থেকে বিদায়ে হতাশ আর্সেনাল কোচ

অলিম্পিয়াকোসের বিপক্ষে হেরে ইউরোপা লিগ থেকে ছিটকে যাওয়ায় হতাশ আর্সেনাল কোচ মিকেল আর্তেতা। তবে দলের খেলোয়াড়রা যেভাবে খেলেছে তাতে সন্তুষ্ট এই স্প্যানিয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2020, 07:46 AM
Updated : 28 Feb 2020, 07:46 AM

বৃহস্পতিবার দ্বিতীয় লেগে ঘরের মাঠে ২-১ গোলে হারে আর্সেনাল। এর আগে প্রথম লেগে অলিম্পিয়াকোসের মাঠে ১-০ গোলে জিতেছিল তারা। দুই লেগ মিলিয়ে ২-২ সমতা থাকায় অ্যাওয়ে গোলে শেষ ষোলোয় পৌঁছে অলিম্পিয়াকোস।

নির্ধারিত সময়ে ১-০ গোলে অলিম্পিয়াকোস এগিয়ে থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ১১৩তম মিনিটে পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের গোলে ম্যাচে ফেরে স্বাগতিকরা। ছয় মিনিট পর সেট পিস থেকে গোল হজম করে বিদায় নেয় তারা।

ম্যাচের ফলাফল বেদনাদায়ক বলে মনে করেন আর্তেতা, “এটা নির্মম, চরম হতাশার। কিন্তু একই সঙ্গে আমি খেলোয়াড়দের নিয়ে গর্বিত।”

“যদি আমরা এই পর্ব পেরিয়ে সামনে যেতে পারতাম তা দুর্দান্ত হতো। খেলোয়াড়রা যেভাবে খেলেছে তাতে তাদের ওপর আমার পুরো আস্থা আছে। কিন্তু ফলাফলটা বেদনাদায়ক।”

দিনের আরেক ম্যাচে ক্লাব ব্রুজকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে প্রতিযোগিতার শেষ ষোলোয় পৌঁছেছে ম্যানচেস্টার ইউনাইটেড। প্রথম লেগে ১-১ ড্র করেছিল দুই দল। এছাড়া ইতালির ক্লাব ইন্টার মিলান ২-১ গোলে হারায় লুদোগোরেতসকে। দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে জিতেছে আন্তোনিও কন্তের দল।

গত চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালিস্ট আয়াক্সও ছিটকে গেছে ইউরোপা লিগ থেকে।