আজারের ফেরার সময় নিয়ে অনিশ্চিত জিদান

সবেই ফিরেছিলেন চোট থেকে। নিজেকে গুছিয়ে নেওয়ার আগেই আবার পেলেন চোট। কবে নাগাদ মাঠে ফিরতে পারবেন নিশ্চিত নন জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদ কোচের শঙ্কা এই মৌসুমেই হয়তো আর মাঠে নাও ফিরতে পারেন এদেন আজার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2020, 04:15 PM
Updated : 25 Feb 2020, 04:15 PM

চোট কাটিয়ে দলে ফেরার পর দ্বিতীয় ম্যাচে আবারও চোট পেয়ে ছিটকে যান আজার। লা লিগায় শনিবার লেভান্তের মাঠে ১-০ গোলে হারের ম্যাচের ৬৭তম মিনিটে খুঁড়িয়ে মাঠ ছাড়েন ২৯ বছর বয়সী এই বেলজিয়ান। পরের দিন এই মিডফিল্ডারের ডান পায়ের গোড়ালির গাঁটে চিড় ধরা পড়ার খবর জানায় ক্লাব। এই চোটের জন্য কত দিন আজারকে মাঠের বাইরে থাকতে হবে এ ব্যাপারে কিছু বলা হয়নি।

আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে রিয়াল। চার দিন পর লিগে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার মুখোমুখি হবে তারা। সিটি ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে আজারকে নিয়ে হতাশার কথা জানান জিদান।

“আমি বলতে পারব না (আজার কবে ফিরবে)। এটা বলা কঠিন। আমরা জানি না তাকে অস্ত্রোপচার করানো হবে কিনা। তবে অবশ্যই সে ভালো নেই। প্রায় তিন মাস তাকে বাইরে থাকতে হলো, এরপর দুই ম্যাচ খেলল এবং ইনজুরিতে পড়ল।”

“অবশ্যই এটা তার জন্য খুব খারাপ খবর। তবে আমি বলতে পারি না মৌসুম শেষ হওয়ার আগে সে ফিরবে কি না।”

চোটের কারণে মৌসুমের প্রথম ভাগেও দলের বাইরে ছিলেন গত জুনে চেলসি থেকে ১০ কোটি ইউরো ট্রান্সফার ফিতে বের্নাবেউয়ে যোগ দেওয়া আজার। মাদ্রিদের দলে অভিষেক মৌসুমে যতগুলো ম্যাচ মিস করছেন, সাবেক ক্লাবের হয়ে সাত মৌসুমে এর চেয়ে কম ম্যাচ মিস করেন আজার। জিদান আশাবাদী এবার তিনি পুরোপুরি ফিট হয়ে ফিরবেন।

“কী করা উচিত আর কোনটা উচিত না তা বলার জন্যে আমি সঠিক ব্যক্তি নই। অবশ্যই আমরা তার চোটের ব্যাপারটা নিয়ে খুশি নই।”

“এটা এসেছে খুব খারাপ সময়ে। তার জন্যে আমার খারাপ লাগছে কারণ, সে খেলতে চেয়েছিল এবং দলকে সাহায্য করতে চেয়েছিল, আর এখন সে আবারও বাইরে। এটা অবশ্যই কষ্টের।”