মেসির জন্য খাঁচা বানানোর ভাবনা নাপোলি কোচের

চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার মুখোমুখি হওয়ার আগে প্রতিপক্ষ অধিনায়ক লিওনেল মেসির বন্দনায় মেতেছেন নাপোলির কোচ জেন্নারো গাত্তুসো। রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে আটকাতে খাঁচা বানানোর কথা জানিয়েছেন ইতালিয়ান এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2020, 09:27 AM
Updated : 25 Feb 2020, 03:16 PM

ইউরোপিয়ান শীর্ষ প্রতিযোগিতায় শেষ ষোলোর প্রথমে লেগে মঙ্গলবার রাতে নাপোলসে স্প্যানিশ চ্যাম্পিয়নদের মুখোমুখি হবে নাপোলি। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে মেসিকে আটকাতে দলগত চেষ্টাতে জোর দিয়েছেন গাত্তুসো।

“লিওনেল মেসি? তার জন্য একটা খাঁচা বানাতে হবে কিনা আমি ভাবছি, তার মতো একজনের বিপক্ষে খেলতে আমাদের দলগতভাবে চেষ্টা করতে হবে।”

“সে বিশ্বের সেরা খেলোয়াড়, তার পুরো ক্যারিয়ার জুড়ে যেভাবে সে খেলেছে, সবসময় নিখুঁত,… সবার জন্য সে একজন দৃষ্টান্ত। মাঠে সে এমন সব কাজ করে, যা আমি শুধু প্লে-স্টেশনেই দেখি। তার অসামান্য দক্ষতা রয়েছে। বছরের পর বছর সে নিজের শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে।”

বার্সেলোনার মতো বড় দলের বিপক্ষে নিজেদের কাজটা ঠিকঠাক করতে চান গাত্তুসো।

“বার্সেলোনার মুখোমুখি হওয়ার আগে ছেলেরা রোমাঞ্চিত। আগামীকাল (মঙ্গলবার) পুরোটা সময় দারুণ খেলতে হবে, বিশেষ করে যখন আমাদের পায়ে বল থাকবে।”

“আগামীকাল (মঙ্গলবার) আমাদের অনেক ভুগতে হবে। কিন্তু আমরা যদি ভয় পেয়ে না যাই, প্রাণবন্ত থাকি, প্রতিপক্ষকে সম্মান করে নিজেদের শক্তিমত্তা অনুযায়ী খেলি, তাহলে আমি সন্তুষ্ট হব।”

সাম্প্রতিক সময়ে ভালো ছন্দে আছে নাপোলি। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে অপরাজিত দলটি ঘরের মাঠে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলকে হারিয়েছিল ২-০ গোলে।