রোমাঞ্চকর লড়াইয়ে এভারটনকে হারাল আর্সেনাল

দুই অর্ধের প্রথম মিনিটেই গোল। প্রথমার্ধে দুই দলই জালের দেখা পেল দুবার করে। ইংলিশ প্রিমিয়ার লিগে রোমাঞ্চকর লড়াইয়ে এভারটনকে হারাল আর্সেনাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2020, 06:41 PM
Updated : 23 Feb 2020, 10:24 PM

ঘরের মাঠে রোববার ৩-২ গোলে জিতেছে মিকেল আর্তেতার দল। আর্সেনালের পক্ষে জোড়া গোল করেন পিয়েরে-এমেরিক অবামেয়াং, অন্যটি এডির। এভারটনের গোল দুটি করেন ডোমিনিক ক্যালভার্ট-লিউয়িন ও রিশার্লিসন।

লিগে সবশেষ ১১ ম্যাচের ছয়টিতে ড্র করা আর্সেনালের চলতি আসরে এই নিয়ে জয় হলো আটটি। ২৭ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের নয়ে উঠে এসেছে তারা।

ম্যাচের প্রথম মিনিটেই আর্সেনালের জালে বল জড়ান ক্যালভার্ট-লিউয়িন। সিগুর্দসনের ফ্রি-কিক থেকে বল পেয়ে ডান পায়ের শটে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে গোলটি করেন ইংলিশ ফরোয়ার্ড।

২৭তম মিনিটে বুকায়ো সাকার দারুণ এক ক্রস থেকে ভলিতে সমতা ফেরান এডি। ছয় মিনিট পর স্বাগতিকদের এগিয়ে নেন অবামেয়াং। দাভিদ লুইসের থ্রু বল ধরে অফ-সাইডের ফাঁদ ভেঙে লক্ষ্যভেদ করেন গ্যাবনের এই ফরোয়ার্ড।

প্রথমার্ধের যোগ করা সময়ে এভারটনকে সমতায় ফেরান রিশার্লিসন। আর্সেনাল রক্ষণের দুর্বলতার সুযোগে খুব কাছ থেকে বলে পা ছুঁইয়ে জাল খুঁজে নেন ব্রাজিলের এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে আবারও আর্সেনালকে এগিয়ে নেন অবামেয়াং। নিকোলাস পেপের ক্রস এভারটনের রক্ষণভাগ বিপদমুক্ত করতে ব্যর্থ হলে হেডে লক্ষ্যভেদ করেন তিনি। চলতি আসরে এটি তার সপ্তদশ গোল।

গোল শোধে মরিয়া এভারটন আক্রমণাত্মক ফুটবলে কিছু সুযোগ পেলেও সমতায় ফিরতে পারেনি। শেষ দিকে এডির শট ক্রসবারে লেগে ফিরলে ব্যবধান বাড়াতে পারেনি আর্সেনালও।

দিনের আরেক ম্যাচে ওয়াটফোর্ডকে ৩-০ গোলে হারিয়ে টেবিলের পাঁচ নম্বরে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২৭ ম্যাচে তাদের পয়েন্ট ৪১।

২৬ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে চূড়ায় রয়েছে লিভারপুল। ২৭ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে ম্যানচেস্টার সিটি। তৃতীয় স্থানে থাকা লেস্টার সিটির পয়েন্ট ৫০। ৪৪ পয়েন্ট নিয়ে চারে চেলসি।