জড়িয়ে ধরেছেন মেসি, তাই জার্সি ধোবেন না ব্রাথওয়েট

জরুরি ভিত্তিতে খেলোয়াড় কেনার সুযোগে অখ্যাত মার্টিন ব্রাথওয়েটকে দলে ভেড়ানোয় কম সমালোচনা শুনতে হয়নি বার্সেলোনাকে। অভিষেক ম্যাচেই সমালোচকদের জবাব দিয়েছেন ২৮ বছর বয়সী এই ড্যানিশ ফরোয়ার্ড। পারফরম্যান্স দিয়ে নজর কেড়েছেন, লিওনেল মেসির গোলে রেখেছেন অবদান। প্রাপ্তি আছে আরও একটি, পেয়েছেন মেসির আলিঙ্গন! তাতে দারুণ শিহরিত ব্র্যাথওয়েট। ম্যাচ শেষে মজা করেছেন, কিংবদন্তির স্পর্শ পাওয়া নিজের সেই জার্সি কখনও ধোবেন না!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2020, 02:08 PM
Updated : 23 Feb 2020, 02:08 PM

গত বৃহস্পতিবার এক কোটি ৮০ লাখ ইউরোয় নতুন ঠিকানায় যোগ দেন এই ফরোয়ার্ড। অভিষেক হয়ে গেল বার্সেলোনার পরের ম্যাচেই। কাম্প নউয়ে শনিবার লা লিগায় এইবারের বিপক্ষে ৫-০ গোলে জয় পাওয়া ম্যাচে শেষ ২০ মিনিট মাঠে ছিলেন ব্রাথওয়েট। দলের শেষ দুই গোলে ছিল তার অবদান।

নির্ধারিত সময় শেষের তিন মিনিট আগে ডান প্রান্ত থেকে ভিদালের চিপ দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে বাম প্রান্ত দিয়ে ঢুকে পড়েন ব্রাথওয়েট, করেন নিচু দারুণ ক্রস। বল গোলরক্ষকের হাতে লেগে চলে যায় মেসির সামনে। এক ডিফেন্ডার ও গোলরক্ষককে কাটিয়ে ম্যাচে নিজের চতুর্থ ও এবারের লিগে অষ্টাদশ গোলটি করেন বার্সেলোনা অধিনায়ক।

ভাগ্য ভালো থাকলে নিজেও পেয়ে যেতে পারতেন জালের দেখা। ম্যাচের শেষ সময়ে তার শট ফিরিয়ে দেন গোলরক্ষক। ফিরতি বল ফাঁকায় পেয়ে জালে ঠেলে দেন আর্থার। বড় জয় নিয়ে মাঠ ছাড়ে চ্যাম্পিয়নরা।

বার্সেলোনায় যোগ দিতে পেরে এবং মেসির গোলে অবদান রাখতে পারায় ম্যাচ শেষে উচ্ছ্বাস প্রকাশ করেন ব্রাথওয়েট।

“মেসি আমাকে অভিনন্দন জানিয়েছেন (পাসের জন্য)।”

আলিঙ্গনের সময় মেসি তাকে কী বলছিলেন? এমন প্রশ্নে ব্রাথওয়েটে বলেন, “তিনি অসাধারণ একজন মানুষ। তিনি চেষ্টা করছিলেন আমি যেন মানিয়ে নিতে পারি এবং পাস দেওয়ার জন্য আমাকে খুঁজেছেন।”

“তিনি আমার সাথে আলিঙ্গন করায় আমার জার্সিটা ধুতে দেব না (হাসি)। সত্যি বলতে, তার জন্য গোল তৈরি করতে পেরে আমি অনেক খুশি।”

ফরাসি ফরোয়ার্ড উসমান দেম্বেলে হ্যামস্ট্রিংয়ের চোটে ছয় মাসের জন্য ছিটকে যাওয়ায় দলবদলের নির্ধারিত সময়সীমার বাইরে স্প্যানিশ চ্যাম্পিয়নদের খেলোয়াড় কেনার বিশেষ সুযোগ দেয় লা লিগা কর্তৃপক্ষ।

কাতালান ক্লাবে প্রথমবারের মত মাঠে নামার সময় দর্শকদের কাছ থেকে পাওয়া অভিনন্দনও হৃদয় ছুঁয়ে গেছে ব্রাথওয়েটের।

“যেভাবে আমাকে স্বাগত জানানো হয়েছে, তা ছিল বিশেষ কিছু। ছেলেবেলায় টেলিভিশনে এসব দেখতাম, কিভাবে তারা নতুন খেলোয়াড়কে এখানে বরণ করে নেয়। হঠাৎ এখানে আসতে পারা ও সমর্থকদের কাছ থেকে পাওয়া এই অভিজ্ঞতাটা অবিশ্বাস্য। আমি সত্যিই গর্বিত।”

কোচ কিকে সেতিয়েনও মুগ্ধ ব্রাথওয়েটে। অভিষেকে তিনি এতটা আলো ছড়াবেন, তা ভাবতে পারেননি সেতিয়েন।

“আমি যেটুকু আশা করেছিলাম, ব্রাথওয়েট তার চেয়ে বেশি কিছু করেছে, অনেক বেশি। সত্যি বলতে, আমি মনে করি আমরা অসাধারণ একজনকে নিয়েছি। আমাদের যা প্রয়োজন, তার সাথে সে যথাযথভাবে মানিয়ে নিতে যাচ্ছে।”

ব্রাথওয়েটের অভিষেকের দিনে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে টপকে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠে বার্সেলোনা। দিনের পরের ম্যাচে লেভান্তের বিপক্ষে ১-০ গোলে হেরে যাওয়ায় শীর্ষে ফেরা হয়নি রিয়ালের।