এমবাপে ফুটবলের বর্তমান ও ভবিষ্যৎ: রোনালদো

তরুণ ফরাসি তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের মাঝে ফুটবলের বর্তমান ও ভবিষ্যৎকে দেখতে পাচ্ছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2020, 09:52 AM
Updated : 20 Feb 2020, 10:32 AM

২০১৬-১৭ মৌসুমে মোনাকো থেকে পিএসজিতে যোগ দেওয়ার পর এরই মাঝে নিজেকে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হিসেবে প্রতিষ্ঠা করেছেন ২১ বছর বয়সী এমবাপে। এই বয়সেই একটি বিশ্বকাপ, তিনটি লিগ ওয়ান ছাড়াও ফ্রান্স, পিএসজি ও মোনাকোর হয়ে জিতেছেন তিনটি ঘরোয়া শিরোপা।

লা লিগা জায়ান্ট রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার জন্য এমবাপে নিয়মিত যোগাযোগ রাখছেন বলে বিভিন্ন গণমাধ্যমের খবর। মাদ্রিদের দলটির উপর নিজের ভালোলাগার কথা অনেকবারই বলেছেন তিনি নিজেও। মাদ্রিদেরই একসময়ের তারকা রোনালদো স্প্যানিশ পত্রিকা মার্কায় প্রকাশিত এক ভিডিওয় প্রসংশা করেছেন এমবাপের।

“এমবাপে হলো ভবিষ্যৎ ও বর্তমান…সে অসাধারণ এক ফুটবলার, খুব ক্ষিপ্র, সেই ফুটবলের ভবিষ্যৎ।”

ইউভেন্তুস তারকা রোনালদো ও বার্সেলোনা তারকা লিওনেল মেসির উত্তরসুরি হিসেবে অনেকেই দেখছেন এমবাপেকে। গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলে করেছেন ৩৯ গোল। চলতি মৌসুমে এরই মাঝে করেছেন ২৪ গোল, এর মধ্যে লিগ ওয়ানে গোল ১৫টি।

সেরি আ চ্যাম্পিয়ন ইউভেন্তুসের হয়ে চলতি মৌসুমে রোনালদো নিজেও রয়েছেন দুর্দান্ত ফর্মে। ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড লিগে করেছেন ২০ গোল, সব প্রতিযোগিতা মিলে গোল ২৪টি। শেষ আট ম্যাচে করেছেন ১২ গোল। লিগে তার দলও রয়েছে পয়েন্ট তালিকার শীর্ষে।