বার্সেলোনা ছাড়লেও মেসি মেসিই থাকবে: কাফু

লিওনেল মেসি বার্সেলোনা ছেড়ে গেলে তার খ্যাতি একটুও কমবে না বলে মনে করেন দুইবারের বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার কাফু। তার মতে, মেসি যে দলেরই প্রতিনিধিত্ব করুক না কেন, ‘মেসি সবসময় মেসিই থাকবে’।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2020, 10:09 AM
Updated : 17 Feb 2020, 01:13 PM

সাবেক এসি মিলান ও রোমার এই তারকার দৃষ্টিতে মেসি এক ‘ইতিহাসের নাম’। বার্লিনে সম্প্রতি এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন কাফু।

সম্প্রতি বার্সেলোনার স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল সাবেক কোচ এরনেস্তো ভালভেরদের সময় ফুটবলারদের নিবেদন নিয়ে প্রশ্ন তোলার পর এ নিয়ে ইনস্টাগ্রামে কড়া সমালোচনা করেন অধিনায়ক মেসি। এরপর আর্জেন্টাইন তারকার ক্লাব ছাড়ার গুঞ্জন ছড়ায়।

মেসি কাম্প নউয়ে থাকবেন নাকি দল বদলাবেন-এমন এক প্রশ্নের জবাবে ব্রাজিলের হয়ে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা কাফু বলেন, “কেউ জানে না। এটা বলা কঠিন, মেসি বার্সেলোনায় খেলা চালিয়ে যাবে নাকি দল বদলাবে।”

“মেসি এখন বার্সেলোনার, সে বার্সেলোনার ইতিহাস। সে যদি তার পছন্দমতো সিদ্ধান্ত নেয় দল বদল করার, তাহলেও সে সবসময় মেসিই থাকবে এবং আমরা সবসময় তাকে সমর্থন দিয়ে যাব।”

“বল নিয়ে খেলা, আনন্দ দেওয়া, মজা করা এবং বার্সেলোনাকে আরও বড় করে তোলা মেসির কাজ।”

রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসি বার্সেলোনার হয়ে ৬৫০টির বেশি গোল করেছেন। অন্য যে কোনো ফুটবলারের চেয়ে যা দ্বিগুনেরও বেশি। ক্লাব ফুটবলে ব্যক্তিগত আরও অনেক রেকর্ডের মালিক ৩২ বছর বয়সী এই ফরোয়ার্ড।