অবশেষে আর্সেনালের জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা চার ড্রয়ের পর জয়ের মুখ দেখল আর্সেনাল। ঘরের মাঠে নিউক্যাসল ইউনাইটেডকে হারিয়েছে মিকেল আর্তেতার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2020, 06:30 PM
Updated : 16 Feb 2020, 07:03 PM

শনিবার ম্যাচটি ৪-০ গোলে জিতে আর্সেনাল। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে তিন মিনিটের ব্যবধানে দুই গোল করেন পিয়েরে-এমেরিক আউবামেয়াং ও নিকোলাস পেপে। নির্ধারিত সময়ের শেষ মিনিটে মেসুত ওজিল লক্ষ্যভেদের পর যোগ করা সময়ে জাল খুঁজে নেন আলেকসঁদ লাকাজেত।

লিগে সবশেষ ১০ ম্যাচের ছয়টিতে ড্র করা আর্সেনালের চলতি আসরে এই নিয়ে জয় হলো সাতটি। ২৬ ম্যাচে মাত্র ৩৪ পয়েন্ট নিয়ে আছে পয়েন্ট টেবিলের দশে।

৫০তম মিনিটে এগিয়ে যেতে পারত স্বাগতিকরা। কিন্তু ইংলিশ ফরোয়ার্ড এডির শট ফেরে ক্রসবারে লেগে।

চার মিনিট পর পেপের ক্রসে দারুণ এক হেডে দলকে এগিয়ে নেন আউবামেয়াং। চলতি আসরে গ্যাবনের এই ফরোয়ার্ডের এটি পঞ্চদশ গোল।

৫৭তম মিনিটে বুকায়ো সাকার নৈপুণ্যে ব্যবধান বাড়ায় আর্সেনাল। প্রতিপক্ষের দুই খেলোয়াড়কে কাটিয়ে দারুণ এক পাস বাড়ান ইংলিশ এই উইঙ্গার। ফিনিশিংয়ে ভুল করেননি পেপে।

৬৮তম মিনিটে আউবামেয়াংয়ের শট পোস্টের উপরের দিকে লেগে ফিরলে ব্যবধান বাড়েনি। ৯০তম মিনিটে দলীয় আক্রমণে খুব কাছ থেকে গোল করেন ওজিল।

যোগ করা সময়ের পঞ্চম মিনিটে লাকাজেত ব্যবধান আরও বাড়ান। সব প্রতিযোগিতা মিলে নয় ম্যাচ পর জালের দেখা পেলেন ফরাসি এই ফরোয়ার্ড।

দিনের আরেক ম্যাচে অ্যাস্টন ভিলাকে ৩-২ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার ৪০ পয়েন্ট নিয়ে উঠে এসেছে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে।

২৬ ম্যাচে ২৫ জয় ও এক ড্রয়ে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি।

২৬ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে লেস্টার সিটি আছে তিনে। চারে থাকা চেলসির পয়েন্ট ৪১।