পুলিশকে হারিয়ে শুরু আবাহনীর

রক্ষণ জমাট রেখে খেলতে থাকা বাংলাদেশ পুলিশকে হারাতে ঘাম ছুটে গেছে আবাহনী লিমিটেডের। দুই অর্ধের গোলে জিতেছে মারিও লেমোসের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2020, 02:36 PM
Updated : 16 Feb 2020, 07:57 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার বাংলাদেশ প্রিমিয়ার লিগে ২-০ গোলে জিতে আবাহনী। সানডে চিজোবা ও এডগার বের্নহার্ট গোল দুটি করেন।

দশম মিনিটে নাবীব নেওয়াজ জীবনের ক্রসে গোলমুখ থেকে হেডে জাল খুঁজে নিতে ব্যর্থ হন চিজোবা। ২৫তম মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে তার দূরপাল্লার শট অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে যায়।

শুরু থেকে প্রতিআক্রমণনির্ভর খেলা পুলিশের ভালো একটি সুযোগ নষ্ট হয় ২৭তম মিনিটে। বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে আমিরুল ইসলামের হেড ক্রসবারের ওপর দিয়ে যায়।

৪৩তম মিনিটে টুটুল হোসেন বাদশার লং পাস ধরে কেরভেন্স ফিলস বেলফোর্ট দুই ডিফেন্ডারকে কাটিয়ে থ্রু বল বাড়ান চিজোবাকে। নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন নাইজেরিয়ার এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের ৩০তম মিনিটে ভালো একটি সুযোগ নষ্ট হয় কদিন আগে এএফসি কাপ থেকে ছিটকে পড়া আবাহনীর। বের্নহার্টের ফ্রি কিকের পর সাদউদ্দিনের ক্রসে বেলফোর্টের হেড পোস্টে লেগে ফিরে। একটু পর চিজোবার হেড গোললাইন থেকে হেডেই ফেরান খান মোহাম্মদ তারা।

৮৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। ডান দিক থেকে সাদউদ্দিনের কাটব্যাক পেয়ে জীবন নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান। উঠে দাঁড়িয়ে ছোট পাস বাড়ান বের্নহার্টকে; কিরগিজস্তানের এই ফরোয়ার্ডের শটে গতি না থাকলেও বল দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেয়। লিগে জয়ে শুরুও নিশ্চিত হয়ে যায় লেমোসের দলের।