চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ দেখছেন মরিনিয়ো

ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা চারে থেকে আগামী মৌসুমে নিজেদের চ্যাম্পিয়ন্স লিগ খেলার সুযোগ দেখছেন টটেনহ্যাম হটস্পারের কোচ জোসে মরিনিয়ো। তবে লড়াইটা যে বেশ কঠিন হবে, মানছেন পর্তুগিজ এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2020, 09:09 AM
Updated : 15 Feb 2020, 12:39 PM

বর্তমানে পয়েন্ট টেবিলের ছয়ে থাকা টটেনহ্যাম রোববার অ্যাস্টন ভিলার মাঠে খেলতে যাবে। ২৫ ম্যাচে মাত্র ১০ জয়ে তাদের সংগ্রহ ৩৭ পয়েন্ট।

৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৫১ পয়েন্ট। ৫০ ও ৪১ পয়েন্ট নিয়ে যথাক্রমে তিন ও চার নম্বরে আছে লেস্টার সিটি ও চেলসি। পাঁচে থাকা শেফিল্ড ইউনাইটেডের অর্জন ২৬ ম্যাচে ৩৯ পয়েন্ট।

অ্যাস্টন ভিলায় জয় পেলে পাঁচে উঠে আসবে টটেনহ্যাম। সেরা চারের লড়াইটা কঠিন হলেও আশা ছাড়ছেন না মরিনিয়ো।

“সবার আগে, যতগুলো ক্লাব প্রতিদ্বন্দ্বিতায় আছে বলে মানুষ ভাবছে, আমি দেখছি প্রতিদ্বন্দ্বীর সংখ্যা তার চেয়েও অনেক বেশি।”

“কখনও কখনও এমনটা মনে হয়, কারণ চেলসি চতুর্থ স্থানে আছে এবং কখনও টটেনহ্যাম পাঁচে। ম্যানচেস্টার ইউনাইটেড ষষ্ঠ স্থানে আছে। আমরা সেরা চারে থাকার সুযোগ দেখছি।”

শেফিল্ড ইউনাইটেড ও সাত নম্বরে থাকা উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সেরও সেরা চারে থেকে লিগ শেষ করার ভালো সম্ভাবনা আছে।

এবার অবশ্য সেরা পাঁচে থেকেও চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পেতে পারে টটেনহ্যাম। উয়েফা ক্লাব লাইসেন্স সংশ্লিষ্ট ও ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম ভাঙায় ইউরোপিয়ান ক্লাব ফুটবল প্রতিযোগিতায় দুই মৌসুমের জন্য ম্যানচেস্টার সিটিকে নিষিদ্ধ করেছে উয়েফা। এই শাস্তি কার্যকর হলে আগামী মৌসুমে লিগে পঞ্চম স্থানে থাকা দলটিও সুযোগ পেতে পারে ইউরোপ সেরার মঞ্চে।