মাজিয়ার মাঠে ড্র করে বিদায় আবাহনীর

কঠিন সমীকরণ মেলাতে পারেনি আবাহনী লিমিটেড। মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের মাঠে ড্র করে এএফসি কাপের গ্রুপ পর্বে ওঠার প্লে-অফের আগেই ছিটকে গেছে মারিও লেমোসের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2020, 01:13 PM
Updated : 12 Feb 2020, 01:13 PM

এএফসি কাপ প্রিলিমিনারি রাউন্ডের প্লে-অফের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে বুধবার মালদ্বীপের চ্যাম্পিয়ন মাজিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করে আবাহনী।

প্রথম লেগে নিজেদের মাঠ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ২-২ ড্র করেছিল আবাহনী। অ্যাওয়ে গোলের সুবাদে পরের ধাপে উঠেছে মালদ্বীপের দলটি।

পরের ধাপে যেতে আবাহনীর দরকার ছিল ৩-৩ ড্র বা জয়। কিন্তু সমীকরণ মেলানোর জন্য যথেষ্ট ছিল না আবাহনীর প্রচেষ্টা। ২৭তম মিনিটে বেলফোর্টের বাড়ানো বল ধরে সাদউদ্দিনের নেওয়া শট ফেরান গোলরক্ষক। আট মিনিট পর ডি-বক্সের বাইরে থেকে দুর্বল শটে হতাশ করেন এদগার বের্নহার্ট।

দ্বিতীয়ার্ধের শুরুতে বেলফোর্টের বল নিয়ন্ত্রণে নিলেও ঠিকঠাক শট নিতে পারেননি সোহেল রানা। বল বেরিয়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

৬০তম মিনিটে এদগারের আড়াআড়ি ক্রসে গোলরক্ষকের গ্লাভস ছুঁয়ে বল বেরিয়ে যাওয়ার পর গোলমুখে আবাহনীর দুই ফরোয়ার্ড বেলফোর্ট ও সানডে চিজোবার কেউই পা ছোঁয়াতে পারেননি। ম্যাচে আবাহনীর এটাই ছিল সবচেয়ে ভালো সুযোগ।

তিন মিনিট পর জীবনকে ‍তুলে নিয়ে রুবেল মিয়াকে নামান আবাহনী কোচ। ৭১তম মিনিটে রুবেলের ব্যাকপাস থেকে গোল খেতে বসেছিল সফরকারীরা। পোস্ট ছেড়ে বেরিয়ে এসে শেষ মুহূর্তে বিপদমুক্ত করেন গোলরক্ষক শহীদুল আলম সোহেল।

গতবার ইন্টার জোনাল প্লে-অফ সেমি-ফাইনালে খেলা আবাহনী ছিটকে গেল বাছাইয়ের দ্বিতীয় ধাপেই।