‘নেইমারকে বার্সেলোনার ফেরানো উচিত’

আগামী গ্রীষ্মকালীন দলবদলে নেইমারকে বার্সেলোনায় ফেরানোর পরামর্শ দিয়েছেন ক্লাবটির সাবেক সহ-সভাপতি জর্দি মেস্ত্রে। সেক্ষেত্রে ব্রাজিলিয়ান তারকাকে আচরণে কিছু পরিবর্তন আনতে হবে বলে মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2020, 01:42 PM
Updated : 11 Feb 2020, 03:40 PM

২০১৭ সালে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার।

বিভিন্ন সময়ে ব্রাজিয়ান এই তারকার কাতালান ক্লাবটিতে ফেরা নিয়ে গণমাধ্যমে খবর বেরিয়েছে। গত গ্রীষ্মকালীন দলবদলে তাকে দলে ফেরানোর চেষ্টা করেছিল কাম্প নউয়ের দলটি। লিওনেল মেসি, লুইস সুয়ারেসদের দলে ফেরার ইচ্ছার কথা অনেকবার জানিয়েছেন নেইমার নিজেও।

মাঠে ও মাঠের বাইরে যখন বার্সেলোনা খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে, তখন আবারো এ ব্যাপারে খবর বের হতে থাকে গণমাধ্যমে। সম্প্রতি ‘নেইমারকে বার্সেলোনায় ফেরানো অসম্ভব নয়’ বলে মন্তব্য করেন ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল।

স্প্যানিশ ক্রীড়া বিষয়ক পত্রিকা মুন্দো দেপোর্তিভোকে দেওয়া সাক্ষাৎকারে এবার নেইমারকে দলে ফেরানোর তাগিদ দিলেন সাত মাস আগে দায়িত্ব ছাড়া মেস্ত্রে।

“আবেগের জায়গা থেকে দেখলে, সে (নেইমার) যেভাবে ক্লাব ছেড়েছিল, আমি তাকে দলে ফেরাতাম না। কিন্তু খেলোয়াড়ী দিক বিবেচনা করলে, হ্যাঁ, আমি তাকে ফেরাতাম।”

“যদি আমরা কিছুই জিততে না পারি, তাহলে যেভাবেই হোক নেইমারকে ফেরানো উচিত।”

ফিরতে চাইলে ২৮ বছর বয়সী নেইমারকে কিছু শর্তও জুড়ে দিয়েছেন ৫৭ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড।

“যদি সে ফেরে তাহলে তাকে শোধরাতে হবে। ক্লাবের বিপক্ষে করা মামলা প্রত্যাহার করতে হবে, ক্ষমা চাইতে হবে এবং যতটুকু সম্ভব নিয়ম মেনে জীবনযাপন করতে হবে।”

নেইমারের চলে যাওয়ার সময়কার পরিস্থিতি বর্ণনা করেন মেস্ত্রে।

“কেউ জানত না যে সে চলে যাচ্ছে। সে কাউকে কিছু বলেনি। এরপর (ক্লাব ছাড়ার পর) সে অনুতাপে কাঁদতে লাগল এবং আমাদের জানাল, সে ফিরতে চায়।”

আতলেতিকো মাদ্রিদের কাছে হেরে কোপা দেল রে থেকে বিদায় নেওয়া বার্সেলোনা লিগ টেবিলে নেমে গেছে দুইয়ে। গত মাসে এরনেস্তো ভালভেরদেকে বরখাস্ত করে কিকে সেতিয়েনকে কোচ হিসেবে নিয়োগ দেয় তারা।

ভালভেরদের সময়ে খেলোয়াড়দের নিবেদন নিয়ে গত সপ্তায় প্রশ্ন তোলেন আবিদাল। এ নিয়ে সাবেক সতীর্থের কড়া সমালোচনা করেন মেসি। পরে তাদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি শান্ত করেন ক্লাব সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ।