ভুল শুধরে লক্ষ্য পূরণের আত্মবিশ্বাস আবাহনীর

এএফসি কাপের গ্রুপ পর্বে ওঠার প্লে-অফে খেলতে হলে মেলাতে হবে কঠিন সমীকরণ। তবে সব বাধা পেরিয়ে মালদ্বীপের চ্যাম্পিয়ন মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনকে হারিয়ে পরের ধাপে যাওয়ার ব্যাপারে দারুণ প্রত্যয়ী আবাহনী কোচ মারিও লেমোস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2020, 12:16 PM
Updated : 11 Feb 2020, 12:16 PM

এএফসি কাপ প্রিলিমিনারি রাউন্ডের প্লে-অফের দ্বিতীয় রাউন্ডে ম্যাচে আগামী বুধবার মালদ্বীপের চ্যাম্পিয়ন মাজিয়ার মুখোমুখি হবে আবাহনী। খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকাল পাঁচটায়।
 
প্রথম লেগের ম্যাচে নিজেদের মাঠ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মাজিয়ার সঙ্গে ২-২ ড্র করেছিল আবাহনী। এই ড্রয়ে ফলে গ্রুপ পর্বে ওঠার প্লে-অফ রাউন্ডে উঠতে হলে দ্বিতীয় লেগে জিততে হবে আবাহনীকে। ড্র করলেও সেটা করতে হবে অন্তত ৩-৩ গোলে।
 
নিজেদের মাঠের ভুলগুলো শুধরে সমীকরণ মেলানোর আশা লেমোসের। আবাহনী কোচকে অনুপ্রেরণা জোগাচ্ছে গত আসরে মিরেনভা পাঞ্জাবকে শেষ ম্যাচে হারানোর স্মৃতি।
 
“মাজিয়া আমাদের চেয়ে একটু এগিয়ে আছে; যেহেতু তারা দুটি অ্যাওয়ে গোল পেয়েছে। তবে বুধবার ভিন্ন একটি ম্যাচ হবে। কেননা, আমরা এরই মধ্যে তাদের খেলার ধরণ সম্পর্কে জানি। প্রথম লেগে আমরা ভালো করিনি; সেই ভুলগুলো অনুশীলনে শুধরে নিয়েছি। মাজিয়া মালদ্বীপের চ্যাম্পিয়ন। ম্যাচটা আমাদের জন্য চ্যালেঞ্জিং হবে।”
 
“(গোল করার ব্যাপারে) আমাদের ধৈর্য ধরতে হবে। গত বছর আমরা এমন একটা পরিস্থিতির মধ্যে ছিলাম, যখন সেমি-ফাইনালে যেতে হলে মিনেরভা পাঞ্জাবকে হারাতে হবে এবং আমরা সেটা করতে পেরেছিলাম। গোল করার জন্য আমাদের যথেষ্ট মানসম্পন্ন খেলোয়াড় আছে এবং আমি বিশ্বাস করি, যে কোনো ম্যাচেই আমরা গোল করতে পারি।”
 
কোচের সুরে সুর মিলিয়েছেন নাবীব নেওয়াজ জীবন। মাজিয়াকে সমীহ করলেও গত লিগে ১৬ গোল করা এই ফরোয়ার্ডের বিশ্বাস, গ্রুপ পর্বে ওঠার প্লে-অফে খেলার সুযোগ আছে তাদের।
 
“অবশ্যই আমাদের চেয়ে তারা এগিয়ে আছে। কিন্তু আমরা আশা ছাড়ছি না। আমরা নিজেদের সেরাটা দিব এবং সেটা দিতে পারলে জিতব। গত বছর মিনেরভার বিপক্ষে আমাদের জয়ের প্রয়োজন ছিল এবং সেই পরিস্থিতি অতিক্রম করেছিলাম।”